‘অনন্য মামুন ইজ দ্য গ্রেট চোর’ ঋত্বিকের গলায় ছুড়ি

প্রকাশিত: ২:৫৫ অপরাহ্ণ, মে ৭, ২০১৬

‘অনন্য মামুন ইজ দ্য গ্রেট চোর’ ঋত্বিকের গলায় ছুড়ি

mamon-home

বিনোদন ডেস্ক : বিতর্ক যেন পিছু ছাড়ছে না অনন্য মামুনের। শুক্রবার সারাদেশের ৮০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে অনন্য মামুন পরিচালিত সিনেমা ‘অস্তিত্ব’। শুভ-তিশা অভিনীত সিনেমাটির বিরুদ্ধে মুক্তির প্রথম দিনেই নকল পোস্টার ব্যবহারের অভিযোগ উঠেছে।

বলিউডের সুপারহিট সিনেমা ‘কৃষ’-এ হৃত্বিকের পোস্টারের গলা কেটে বসানো হয়েছে ‘অস্তিত্ব’ সিনেমায় শুভ’র ছবি। পোস্টারটিতে দেখা গেছে নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী সিনেমা হল ‘নিউ মেট্রো সিনেমা’র স্টিকার।

এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হয়েছে। কেউ লিখেছে, অনন্য মামুন ইজ দ্য গ্রেট চোর।’ আবার কেউ লিখেছে, পোস্টার নকল তো তেমন কিছুই নয়। যেখানে সিনেমায় হুবুহ নকল করা হচ্ছে।

সিমিত রায় অন্তর লিখেছেন, আবার গলা কাটা পোস্টার। প্যাকেটেই যদি এই হয়, তবে ভেতরে কি আছে। তাদের উদ্দেশে বলবো, আবার তোরা মানুষ হ।

নির্মাতা অনন্য মামুনের বিরুদ্ধে বিভিন্ন সময় জালিয়াতি, নকল সিনেমা নির্মাণের অভিযোগ এসেছে। ২০১৪ সালের ২১ জুন পরিচালক সমিতির এক বৈঠকে শিক্ষাগত যোগ্যতার জাল সনদপত্র, জালিয়াতি করে যৌথ প্রযোজনার চলচ্চিত্রের নামে ভারতীয় চলচ্চিত্র বাংলাদেশে প্রদর্শনসহ বেশকিছু অভিযোগের ভিত্তিতে তার সদস্য পদ বাতিল করা হয়। এখনো সদস্য পদ ফেরত পাননি এ নির্মাতা।

গত ডিসেম্বরে পরিচালক সমিতির এক সভায় তার নির্মাণাধীন চলচ্চিত্রগুলোর ক্ষেত্রে প্রাথমিক ছাড়পত্র দেওয়া হয়। ফলে ‘অস্তিত্ব’ চলচ্চিত্রটি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ায় কোনো সমস্যা হয়নি।

এদিকে নিজের ব্যক্তিগত অপবাদ যেন গণমাধ্যমে ফলাও করে না আসে সেজন্য গণমাধ্যমকর্মীদের সঙ্গে সখ্য গড়ার চেষ্টাও করছেন এই নির্মাতা। ‘অস্তিত্ব’ মুক্তির আগে দেশের প্রথম সারির গণমাধ্যমগুলোতে অভিনয়শিল্পী তিশা ও শুভকে নিয়ে হাজির হতে দেখা গেছে তাকে।

সিনেমার প্রচারণার অংশ হিসেবে তিনি সংবাদ সম্মেলন করলে সব সাংবাদিক যেখানে হাজির হওয়ার কথা সেখানে মামুন বাছাই করে প্রথম সারির সংবাদ মাধ্যমে গিয়ে নিজেই হাজির হয়েছেন। নিজের অপবাদগুলো যেন সিনেমা মুক্তির পর সামনে না আসে সেই চেষ্টা করেও পার পাননি মামুন। ফেসবুক ছাড় দেয়নি এই বিতর্কিত নির্মাতাকে। এবার ফেসবুকে সমালোচনার কবলে পড়েছেন মামুন।

অনন্য মামুন পরিচালিত ‘অস্তিত্ব’ চলচ্চিত্রটিতে আরিফিন শুভর সহশিল্পী হিসেবে অভিনয় করেছেন তিশা। চলচ্চিত্রটি সারাদেশের ৮০টি সিনেমা হলে মুক্তি দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com