অভিজিৎ হত্যা: ৫ আসামির মৃত্যুদণ্ড, ১ জনের যাবজ্জীবন

প্রকাশিত: ২:৪৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২১

অভিজিৎ হত্যা: ৫ আসামির মৃত্যুদণ্ড, ১ জনের যাবজ্জীবন

সুরমা মেইল ডেস্ক : ব্লগার ও লেখক অভিজিৎ রায় হত্যা মামলায় পাঁচ জনের মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

 

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান এ রায় ঘোষণা করেন। বিচারিক আদালতের সহকারী কৌঁসুলি ছারোয়ার খান দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, অভিজিৎ হত্যায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের পাঁচ সদস্য সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক ওরফে মেজর (বরখাস্ত) জিয়া, আকরাম হোসেন আবির, মোজাম্মেল হোসেন সায়মন, আবু সিদ্দিক সোহেল ও আরাফাত রহমান সিয়ামকে আদালত মৃত্যুদণ্ড এবং আরেক জঙ্গি শফিউর রহমান ফারাবীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এদের মধ্যে জিয়া ও আকরাম পলাতক এবং বাকিরা কারাগারে আছেন।

ব্লগার অভিজিৎ হত্যা মামলার রায় আজ

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাত সাড়ে ৮টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় অভিজিৎ রায় ও তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যার ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় দুর্বৃত্তরা। অভিজিৎ ও বন্যা তখন একুশে গ্রন্থমেলা থেকে ফিরছিলেন।

 

পরদিন অভিজিৎ রায়ের বাবা অধ্যাপক অজয় রায় শাহবাগ থানায় অজ্ঞাতপরিচয় হামলাকারীদের বিরুদ্ধে মামলা করেন। ২০১৯ সালের ১৮ ফেব্রুয়ারি তদন্তকারী কর্মকর্তা ছয় জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। ওই বছরের ৬ আগস্ট আদালত অভিযোগ গঠন করেন। রাষ্ট্রপক্ষ থেকে অভিজিৎ হত্যা মামলায় ২৮ জন সাক্ষীকে আদালতে হাজির করা হয়।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com