আইএস নিশানায় এবার ভারত

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০১৫

আইএস নিশানায় এবার ভারত

Bagdadi

সুরমা মেইল. আন্তর্জাতিক ডেস্ক :  আইএস নিশানায় এ বার নরেন্দ্র মোদী। নিজের লেখা বইতে মোদীর বিরুদ্ধে বিষ উগরেছেন খোদ আইএস প্রধান বাগদাদি। তাঁর সদ্য প্রকাশিত বই ‘ব্ল্যাক ফ্ল্যাগ ফ্রম দ্য ইসলামিক স্টেটস’-এ বাগদাদির ঘোষণা, এ বার ভারতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করবে আইএস। কারণ নরেন্দ্র মোদী মুসলমানদের কোণঠাসা করা শুরু করেছেন।

ইন্টারনেটে প্রকাশিত হয়েছে বাগদাদির এই নতুন বই। আন্তর্জাতিক সন্ত্রাসবাদ বিশেষজ্ঞরা বলছেন, বাগদাদির এই নতুন বই আসলে সন্ত্রাসের নতুন ম্যানিফেস্টো। কীভাবে সন্ত্রাস ছড়ানো হবে গোটা বিশ্বে, কেন এই সন্ত্রাসবাদ প্রয়োজনীয় তার নানা বাখ্যা দিয়েছেন বাগদাদি। আইএস এক নাগাড়ে যে গণহত্যা চালিয়ে যাচ্ছে, তার সমর্থনেও যুক্তি তুলে ধরেছেন বাগদাদি।

‘ব্ল্যাক ফ্ল্যাগস ফ্রম দ্য ইসলামিক স্টেট’-এ আইএস প্রধান লিখেছেন, ইরাক এবং সিরিয়া ছেড়ে আর কোন কোন দেশে হামলা চালাবে তাঁর সংগঠন। বইতে লেখা হয়েছে, ‘‘আইএস এ বার ইরাক, সিরিয়া থেকে বাইরে বেরবে। এ বার সে ভারত, পাকিস্তান, বাংলাদেশ আর অফগানিস্তানে পা রাখবে। আইএস এ বার ভারতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করবে।’’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বিষ উগরেছেন বাগদাদি। তিনি লিখেছেন, ‘‘নরেন্দ্র মোদী দক্ষিণপন্থী হিন্দু রাষ্ট্রবাদী। মুসলমানদের বিরুদ্ধে ভবিষ্যতে যুদ্ধ ঘোষণার জন্য প্রধানমন্ত্রী মোদী এখন নিজের লোকেদের তৈরি করছেন।’’

ভারতীয় মুসলিমদের প্ররোচিত করার জন্যও বেশ কিছু শব্দ খরচ করেছেন আইএস প্রধান বাগদাদি। দাদরির ঘটনার প্রসঙ্গ টেনে তার বইতে লেখা হয়েছে। ভারতে এখন গোমাংস খাওয়ার দায়ে মুসলমানদের খুন করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন
  •  

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com