আপনারা নিজেদের নেতৃত্ব নিজেরাই নির্বাচিত করবেনঃ প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১১:০৩ পূর্বাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৫

আপনারা নিজেদের নেতৃত্ব নিজেরাই নির্বাচিত করবেনঃ প্রধানমন্ত্রী
shekhasina
সুরমা মেইলঃ নেতৃত্ব নির্বাচনের জন্য সম্মেলন ডেকেও মাঝপথে তা মুলতবি করেছে  স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)।

শুক্রবার সকালে এই সম্মেলন শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সম্মেলন উদ্বোধন করেন। পরে বিকালে স্বাচিপের সম্মেলন স্থগিতের ঘোষণা আসে।

স্বাচিপের চতুর্থ জাতীয় সম্মেলনের আহ্বায়ক অধ্যাপক মনিরুজ্জামান ভূঁইয়া জানান, আমরা সম্মেলন মুলতবি করে দিয়েছি। নেতৃত্ব নির্বাচনে সবাই একমত হয়েছে, নেত্রী যে সিদ্ধান্ত দেবেন সবাই তা মেনে নেবেন।

শুক্রবার সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে চিকিৎসকদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনারা নিজেদের নেতৃত্ব নিজেরাই নির্বাচিত করবেন।

সূত্র জানায়, সভাপতি ও মহাসচিব নির্বাচন নিয়ে কাউন্সিলে পদপ্রত্যাশীদের পক্ষে স্লোগান দিতে শুরু করে সমর্থকরা। এ নিয়ে সমর্থকদের মধ্যে কিছুটা উত্তেজনা সৃষ্টি হয়। এসব নিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও শেখ ফজলুল করিম সেলিম তাদের বলেন, আপনাদের, আমাদের এক নেতা। তিনি আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনারা যদি নির্বাচন চান তাহলে নির্বাচন হবে। আর যদি প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত মেনে নিতে রাজি থাকেন, তাহলে সেটাই কার্যকর হবে। পরে স্বাচিপের পদপ্রত্যাশীরা শেখ হাসিনার সিদ্ধান্ত  মেনে নিতে রাজি হন।

প্রসঙ্গত, স্বাচিপের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৩ সালে। সে সময়ও সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে নতুন সভাপতি হিসেবে আ ফ ম রুহুল হকের নাম ঘোষণা করেন শেখ হাসিনা। দুই বছর অন্তর অন্তর নতুন নেতৃত্ব নির্বাচনের কথা থাকলেও তা হয়নি।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com