আপনি কি সত্যিই স্মার্ট?

প্রকাশিত: ১১:৫৮ পূর্বাহ্ণ, মার্চ ৭, ২০১৬

আপনি কি সত্যিই স্মার্ট?

download (6)
স্টাইল : আপনি কি বলুন তো? স্মার্ট নাকি নিজেকে অত্যন্ত বোকা বলেই মনে করেন আপনি। আবার বন্ধুদের মন্তব্যেও খুব একটা আমল দিতে চান না। এটাই তো সমস্যা। এত দিনেও চিনতে পারলেন না নিজেকে! তা হলে নীচের দিকে তাকিয়ে দেখুন তো, এই বৈশিষ্ট্যগুলি আপনার মধ্যে রয়েছে কি না। যদি থাকে তা হলে বুঝবেন আপনি আসলে খুবই বুদ্ধিমান আর যদি না থাকে তা হলে আপনি হয়তো প্রয়োজনের তুলনায় নিজেকে একটু বেশিই স্মার্ট ভাবেন।
১) আপনি কি নিজেকে আপ টু ডেট বলে মনে করেন। অর্থাৎ দৈন্যন্দিন ঘটনা, রাজনীতি নিয়ে আপনি যথেষ্ট সচেতন।
২) বন্ধুরা হয়তো অনেক সময় আপনার মন্তব্যে ভুল বুঝতে পারে। তাই বলে মন খারাপ করবেন না। এটাও তো হতে পারে যে আপনার মন্তব্য এতটাই বুদ্ধিদীপ্ত এবং স্মার্ট ছিল যে তা বন্ধুদের নাগালের বাইরে।

৩) ধরুণ আপনি নিজেকে স্মার্ট বলে মোটেই মনে করেন না। আর আপনার বন্ধুরা সকলেই স্মার্ট। কিন্তু সেই স্মার্ট বন্ধুদের সঙ্গেই আপনি নিশ্চিন্তে তাল মিলিয়ে চলতে পারছেন। তা হলে জানবেন, যে যাই বলুক না কেন আপনিও তাঁদের মতোই স্মার্ট।

৪) আপনি যদি শব্দছক, দাবার মতো খেলা পছন্দ করেন তা হলেও কিন্তু আপনি স্মার্ট। কারণ এ গুলোতে যথেষ্ট মাথা ঘামাতে হয়। চিন্তা ভাবনার প্রয়োজন হয়। আর বুদ্ধি বা যথেষ্ট জ্ঞান না থাকলে কিন্তু এগুলো খেলা কোনও ভাবেই সম্ভব নয়।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com