আবরার হত্যা: ছাত্রলীগের শোকর‍্যালি, বুয়েট শিক্ষার্থীদের আল্টিমেটাম

প্রকাশিত: ৩:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৯

আবরার হত্যা: ছাত্রলীগের শোকর‍্যালি, বুয়েট শিক্ষার্থীদের আল্টিমেটাম

সুরমা মেইল ডেস্ক : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় শোক প্রকাশ করে র‌্যালি করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিন থেকে শোক র‍্যালিটি শুরু হয়। এতে নেতৃত্ব দেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

 

এ সময় র‍্যালিতে অংশগ্রহণকারীদের হাতে ‘অপরাধীর কোনো দল নাই, বাংলাদেশ ছাত্রলীগ হত্যার রাজনীতি সমর্থন করে না’, ‘আবরার হত্যাকারীদের সুষ্ঠু বিচার চাই’ ও ‘বাংলাদেশ ছাত্রলীগে কোনো অপরাধীর স্থান নেই’ এমন প্ল্যাকার্ড দেখা যায়।

 

র‍্যালির শুরুতে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেন, ‘হত্যাকারীদের বিচার দাবিতে এবং আবরারের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা এই শোক র‍্যালি পালন করছি। এমন কোনো ঘটনা যেন আর না ঘটে এবং আর কোনো আবরার যেন হারিয়ে না যায় আমরা এ দাবিও করছি।’

বুয়েট শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

এদিকে, আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় শিক্ষার্থীদের দাবিগুলো মেনে জবাবদিহিতা না করলে বুয়েটের সব ভবনে তালা দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। ভিসি অধ্যাপক সাইফুল ইসলামের কাছে আবরার হত্যাকাণ্ড ও চলমান দাবির বিষয়ে জবাবদিহিতাও চেয়েছেন প্রতিষ্ঠানটির আন্দোলনরত শিক্ষার্থীরা।

 

আগামীকাল (শুক্রবার) দুপুর ২টার মধ্যে সব শিক্ষার্থীর ওপর নির্যাতনের বিচার করতে হবে বলে তারা আলটিমেটাম দিয়েছেন।

 

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে বুয়েট শিক্ষার্থীরা বলেন, হল প্রশাসনের যে ব্যবস্থাগুলো নেয়া উচিত ছিল, তা নেয়া হয়নি। এমনকি এ ধরনের কোনো প্রক্রিয়াও গ্রহণ করেনি। কাজেই এভাবে চলতে থাকলে আগামী ১৪ অক্টোবর বুয়েটে যে ভর্তি পরীক্ষা হওয়ার কথা ছিল, তা হতে দেয়া হবে না।

 

ফেসবুকে সরকারের সমালোচনা করায় গত রোববার বুয়েটের তড়িৎ প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরারকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। এ হত্যাকাণ্ডের প্রতিবাদে বৃহস্পতিবারও সকাল থেকে ক্যাম্পাসে আসতে থাকেন আন্দোলনরত শিক্ষার্থীরা। তারা আবরার হত্যায় জড়িতদের বিচারের দাবি জানিয়েছেন। সকাল ১০টা থেকে বুয়েট শহীদ মিনারে জড়ো হতে শুরু করেন তারা। এর পর খুনিদের বিচার দাবিতে বিক্ষোভ করেন।

 

তারা ‘খুনিদের ফাঁসি চাই’ ‘খুনিদের ঠিকানা এই বুয়েটে হবে না’ ‘আমার ভাই কবরে খুনি কেন বাহিরে’ ‘প্রশাসন নীরব কেন, জবাব চাই’ নানান স্লোগান দিতে থাকেন।

সংবাদটি শেয়ার করুন
  •  

Flag Counter

Ad area

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com