আব্দুর রাজ্জাক বিন ইউসুফের উপর হামলার প্রতিবাদে সিলেটে মানববন্ধন

প্রকাশিত: ২:৪৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২১

আব্দুর রাজ্জাক বিন ইউসুফের উপর হামলার প্রতিবাদে সিলেটে মানববন্ধন

সুরমা মেইল ডেস্ক : ইসলামী বক্তা আব্দুর রাজ্জাক বিন ইউসুফের উপর হামলার প্রতিবাদে সিলেটে মানববন্ধন করেছে এডুকেশন সেন্টার সিলেট (এসিএস)।

 

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর রেজিষ্ঠারী মাঠে অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন শ্রেনীপেশার লোকজন অংশ নেন।

 

শায়েখ মুনিরুদ্দীন আহমদের সভাপতিত্বে ও এসিএস এর মিডিয়া ইনচার্জ আফজাল হোসেন মাফিকের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন এডুকেশন সেন্টার সিলেট (ইসিএস) এর কো-অর্ডিনেটর আব্দুছ ছবুর চৌধুরী।

 

বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, আত-তাকওয়া মসজিদেও সেক্রেটারী কালাম আহমদ চৌধুরী, দারুল হুদা মসজিদ হবিগঞ্জ এর সহ-সভাপতি সালাউদ্দিন, হামলায় আহত হুমায়ুন কাদির রিপন, উম্মুল ক্বোরা মাদরাসা সেক্রেটারী শিব্বির আহমদ, নুরুল ইসলাম স¦পন, প্রকৌশলী আব্দুল বাসিত চৌধুরী, রফিকুল ইসলাম, ব্যবসায়ী মুজিবুল হক রাজু, বিশিষ্ট ইউটিবার আলী আহমদ চৌধুরী ফাহাদ, জাবের আহমদ ও রাহিক মজুমদার প্রমূখ।

 

মানববন্ধনে বক্তারা বলেন, শায়খ আব্দুর রাজ্জাক বিন ইউসুফ এদেশের একজন বিশিষ্ট আলেমে দ্বীন, খ্যাতিমান বক্তা, বৃহৎ দুইটি প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক, যেখানে ৩ হাজারের অধিক ছাত্রছাত্রী লেখাপড়া করে। অসংখ্য আলেমের উস্তাদ, সকলের শ্রদ্ধাভাজন মুরব্বীর উপর এমন ন্যাক্কারজনক হামলা কোন বিবেকমান মানুষ মেনে নিতে পারে না। তার বক্তব্যে হাজারো যুবক-যুবতী সহ অনেক মানুষ ইসলামের পথে ফিরে এসেছে। অগণিত পরিবারে ইসলামের চর্চা হচ্ছে। তার ওয়াজ মাহফিলে সর্বশ্রেণীর মানুষের উপচেপড়া ভীর তার জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতার প্রমাণ করে। তিনি শিরক-বিদআত, অশ্লীলতা ও সামাজিক অসঙ্গতি সহ জঙ্গী-সন্ত্রাসের বিরুদ্ধে দালিলিক প্রমাণসহ যৌক্তিক ভাষায় বক্তৃতা করেন, যা সর্বমহলে ইতিমধ্যে সমাদৃত হয়েছে। এমন সজ্জন ব্যক্তির উপর হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত হামলা, তাকে বহনকারী গাড়ী ভাংচুরের ঘটনা, তাওহীদ ও সুন্নাতের আলো প্রজ্জ্বলিত রাখার প্রচেষ্টা নিভিয়ে দেয়ার এক সুগভীর ষড়যন্ত্রের বহি:প্রকাশ। এই হামলার বিরুদ্ধে স্ব স্ব অবস্থান সবাইকে ভুমিকা রাখার আহ্বান জানান তারা।

 

বক্তারা বলেন, গত রোববার (১৪ ফেব্রুয়ারী) দুপুরে জোহরের নামাজের পর বেলা ২টার দিকে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার ইসলাম বাজার এলাকায় শায়খ আব্দুর রাজ্জাক বিন ইউসুফকে হত্যার উদ্দেশ্যে হামলা করা হয়। এছাড়া এসময় তাকে বহনকারী গাড়ীটি ব্যাপক ভাংচুর করা হয়। এমন ঘটনা সিলেটবাসীকে বিস্মিত করেছে। প্রকাশ্য দিবালোকে বিনা উস্কানীতে একজন শীর্ষ স্থানীয় আলেমের উপর হামলা পূর্ব পরিকল্পতভাবেই করা হয়েছে। এই ন্যাক্কারজনক ঘটনার নিন্দা জানিয়ে এর সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্ঠান্তমুলক শাস্থি নিশ্চিত করার জোর দাবী জানান তারা।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com