আর্জে ন্টিনা-ব্রাজিল ম্যাচ ড্র

প্রকাশিত: ২:০৭ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৫

আর্জে ন্টিনা-ব্রাজিল ম্যাচ  ড্র

brazil and ar

সুরমা মেইলঃ লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো ও কার্লোস তেভেজকে ছাড়াই ব্রাজিলের বিপক্ষে খেলতে নামে আর্জেন্টিনা। দলের প্রধান তিন তারকাকে ছাড়াই প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। জেরার্ডো মার্টিনোর দলের হয়ে ৩৪তম মিনিটে গোলটি করেন এজিকুয়েল লাভেজ্জি।

তবে দ্বিতীয়ার্ধে শুরুতেই সমতায় ফেরে ব্রাজিল। ৫৮তম মিনিটে সেলেসাওদের হয়ে লুকাস লিমা গোল করলে আনন্দে ভাসে সফরকারী শিবির।

শনিবার ভোরে ঘরের মাঠে দলীয় প্রচেষ্টার সমন্বয়ে গোল আদায় করে নেয় আর্জেন্টিনা। ৩৪তম মিনিটে সতীর্থের বাড়ানো পাস থেকে মাঝমাঠ বরাবর বল পান ডি মারিয়া। বল নিয়ে সামান্য এগিয়ে লম্বা পাস  বাড়ান গঞ্জালো হিগুয়াইন কাছে। ডি-বক্সের সামান্য ভেতরে থেকে হিগুয়াইনের বুদ্ধিদীপ্ত পাস পেনাল্টি বক্সের ভেতরে খুঁজে পায় এজিকুয়েল লাভেজ্জিকে। এক মুহূর্ত দেরি না করে দারুণ ফিনিশিংয়ে গোল করেন লাভেজ্জি

বিরতির পর গোলের জন্য দুই দলই মরিয়া আক্রমণ শুরু করে। ৫৮তম মিনিটে গোল পেযে যায় ব্রাজিল। দানি আলভেজের পাস থেকে গোল করেন লুকাস লিমা। প্রথমে দানি আলভেজের উঁচু করে বাড়ানো বলে দারুণ এক হেড নেন ডগলাস কস্তা। দুর্দান্ত সেই হেডডি বারপোস্টের ভেতরের অংশে লেগে অরক্ষিত লুকাস লিমার কাছে ফিরে আসে। দারুণ এক বুদ্ধিদীপ্ত শটে সার্জিও রোমেরোকে পরাস্ত করে দলকে সমতায় ফেরান তিনি।

ম্যাচে ১-১ গোলে সমতা ফেরার পর ব্রাজিল ও আর্জেন্টিনা দুই দলই এগিয়ে যাওয়ার জন্য মরিয়া আক্রমণ শুরু করে। ৬০ মিনিটের পর দুই দল শারীরিক শক্তির প্রদর্শনীও ঘটায়। যে কারণে আর্জেন্টিনার হয়ে নিকোলাস ওতামেন্দি, ফকুন্দো রনকাগলিয়া ও হাভিয়ের মাচেরানো হলুদ কার্ড দেখেন।

ব্রাজিলের হয়ে লুকাস লিমা হলুদ কার্ড দেখেন। আর ডেভিড লুইস দুই মিনিটের ব্যবধানে দুটি হলুদ কার্ড দেখে ৮৮তম মিনিটে মাঠ ছাড়েন। প্রথমার্ধের ৩২তম মিনিটে ব্রাজিলের ফিলিপ লুইসও হলুদ কার্ড দেখেন।

সংবাদটি শেয়ার করুন
  •  

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com