আর্সেনালভক্ত অন্ধ ছেলেটির দৃষ্টিশক্তি ফেরালেন মেসি

প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২০

আর্সেনালভক্ত অন্ধ ছেলেটির দৃষ্টিশক্তি ফেরালেন মেসি

স্পোর্টস ডেস্ক ,

 

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির খেলোয়াড়ি জীবন আর বার্সা ছাড়ার সিদ্ধান্তের খবর নিয়ে মত্ত ফুটবলবিশ্ব। এতে চাপা পড়ে গেছে তার জনসেবামূলক কাজের খবর।

 

করোনাকালে বার্সা অধিনায়ক নিজ দেশের হাসপাতালে বড় অঙ্কের অনুদান দিয়েছেন। নানারকম দাতব্য কাজে অংশ নিয়েছেন।

 

এর মধ্যে উল্লেখযোগ্য একটি হলো – ১০ বছর বয়সী এক আর্সেনাল ভক্তের দৃষ্টিশক্তি ফেরাতে সহায়তা করেছেন মেসি।

 

দৃষ্টিপ্রতিবন্ধী ওই বালকের নাম মাইকি পুলি। তার বাড়ি উত্তর লন্ডনে। মূলত মাইকি পুলিই নয়, সেসহ আরও ১২ দৃষ্টিপ্রতিবন্ধীকে স্বাভাবিক জীবনে আনতে হাত বাড়িয়ে দিয়েছেন মেসি।

 

মূলত: ওরক্যাম টেকনোলজিস নামের একটি প্রতিষ্ঠানকে আর্থিক সহায়তা দিয়েছেন মেসি। প্রতিষ্ঠানটি অন্ধদের জন্য বিশেষ চশমা প্রস্তুত করেছে। যার নাম ‘ওরক্যাম মাই আই’। এ চশমা এসব অন্ধ লেখা, বিভিন্ন বস্তু এবং লোকের কথা বুঝতে সাহায্য করবে। প্রতিটি চশমার বর্তমান বাজার মূল্য ৪২০০ পাউন্ড (বাংলাদেশি মূদ্রায় ৪ লাখ ৬১ হাজার টাকা!)। এই চশমা পরে মাইকি এখন অনেকটা স্বাভাবিকভাবে চলতে পারছে।

 

জানা গেছে, পুলিসহ ওই ১২ দৃষ্টিহীনই নয়, প্রতি বছর মেসি এই চশমা দেবেন অন্ধদের। জীবন পাল্টে দেবেন তাদের।

 

আপাতত প্রথম প্রজেক্টে ১২ জনকে সিলেক্ট করা হয়েছে। ইংল্যান্ড থেকে ভাগ্য খুলেছে একমাত্র মাইকি পুলির। এছাড়া ওই ১২ জনের মধ্যে উরুগুয়ে, ব্রাজিল, স্পেন, জার্মানি, যুক্তরাষ্ট্র, ইসরাইল ও জাপানের দৃষ্টিপ্রতিবন্ধী রয়েছে।

 

এদিকে এমন দাতব্য কাজে অংশ নিতে পেরে বেশ খুশি মেসি।

 

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এ নিয়ে মেসি লিখেছেন, ‘অন্ধ ও দৃষ্টিশক্তির সমস্যায় থাকা মানুষদের সাহায্য করতে পেরে গর্ব লাগছে।’

 

তথ্যসূত্র: ডেইলি মেইল, দ্য সান

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com