আল জাজিরার প্রতিবেদন সরাতে ফেসবুক-ইউটিউবকে চিঠি

প্রকাশিত: ২:৪৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২১

আল জাজিরার প্রতিবেদন সরাতে ফেসবুক-ইউটিউবকে চিঠি

সুরমা মেইল ডেস্ক : কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরার বিতর্কিত প্রতিবেদন ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ সরানোর জন্য ইউটিউব ও ফেসবুকের কাছে চিঠি দিয়েছে বিটিআরসি।

 

বুধবার (১৭ ফেব্রুয়ারি) হাইকোর্টের নির্দেশের পর এ পদক্ষেপ নেয় সংস্থাটি। বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

 

বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র গণমাধ্যমকে বলেন, আমরা ফেসবুক ও ইউটিউবের কাছে মেইল পাঠিয়েছি যেন বাংলাদেশকে নিয়ে আল জাজিরার কনটেন্টটি সরিয়ে নেয়। আশা করছি, তারা আদালতের নির্দেশনাকে সম্মান জানাবে।

 

এর আগে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ সব মাধ্যমে থেকে বিটিআরসিকে প্রতিবেদনটি সরিয়ে নেয়ার নির্দেশ দেন।

 

গত ১ ফেব্রুয়ারি আল জাজিরা ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে  প্রতিবেদন প্রকাশ করে। এ ঘটনায় গত ৮ ফেব্রুয়ারি হাইকোর্টে রিট দায়ের করা হয়। একই সঙ্গে রিটে সংবাদমাধ্যমটির প্রচারিত বিতর্কিত প্রতিবেদনটি ইউটিউব, টুইটার, ফেসবুকসহ সব অনলাইন প্লাটফর্ম থেকে অপসারণ করার নির্দেশনা চাওয়া হয়। ব্যারিস্টার এনামুল কবীর ইমন এ রিট দায়ের করেন।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com