আসলেই কি তাসকিনের অ্যাকশন অবৈধ? মাশরাফি

প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ, মার্চ ২০, ২০১৬

আসলেই কি তাসকিনের অ্যাকশন অবৈধ? মাশরাফি

mashrafi20150509230603

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের তারকা পেসার তাসকিন আহমেদের বোলিং অ্যাকশনে কোনো ত্রুটি নেই, এমনটাই বিশ্বাস করেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এর জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) দ্রুত পদক্ষেপ নেয়ার আহবান জানিয়েছেন টাইগার দলনেতা।

আগামীকাল সোমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তার আগে বোলিংয়ে তাসকিন-সানির নিষেধাজ্ঞা কারণে বড়সড় এক ধাক্কাই খেয়েছে টাইগার শিবির। সানির অ্যাকশনকে অবৈধ ঘোষণা সবাই মেনে নিলেও তাসকিনের বোলিং অ্যাকশনকে অবৈধ ঘোষণা করাটা কোনোভাবেই মেনে নিতে পারছেন না বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। তাদের প্রশ্ন, আসলেই কি তাসকিনের অ্যাকশন অবৈধ? এর জন্য চলছে প্রতিবাদ সভাও।

আসলেই কি তাসকিনের অ্যাকশন অবৈধ? সেই প্রশ্নটা ছুড়ে দিলেন মাশরাফিও। চেন্নাস্বামী স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে সাংবাদিকদের টাইগার দলপতি বলেন, পরীক্ষার মাধ্যমে তার (তাসকিন) অ্যাকশনে অবৈধ কিছু পাওয়া যায়নি। এমনটাই আমরা শুনেছি। তার পরও কেন তাকে নিষিদ্ধ করা হয়েছে? এর উত্তর আমার জানা নেই। তবে ব্যক্তিগতভাবে আমি মনে করি, তাসকিনের প্রতি সুবিচার করা হয়নি।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তাদের নিয়ন্ত্রণেই থাকতে হবে ক্রিকেটারদের। আইসিসির সিদ্ধান্ত মেনেই সামনে এগোতে হবে তাদের। এ কথা নির্দ্বিধায় স্বীকার করলেন মাশরাফি। তবে নিয়ন্ত্রক সংস্থাটির প্রশ্নখচিত যে কোনো সিদ্ধান্তের বিপক্ষে আইনানুগ অবস্থান নেয়া যায়। সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়কের ভাষ্যে ফুটে উঠেছে এমন তথ্যই, তাসকিনের নিষেধাজ্ঞা নিয়ে আমরা পর্যালোচনা করে যাচ্ছি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) সবকিছু জানিয়ে দেয়া হয়েছে। বোর্ডও এ ব্যাপারে পদক্ষেপ নেবে বলে জানিয়েছে। আইসিসির সঙ্গে বৈঠক করেই সিদ্ধান্ত নেয়ার আশ্বাস দিয়েছে বিসিবি। আমি আশাবাদী, আইসিসির কাছ থেকে ন্যায্য বিচার পাবে তাসকিন।

সংবাদটি শেয়ার করুন
  •  

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com