আসামকে ‘বাংলাদেশের বাঙালি’ বলায় সমালোচনার মুখে অপু

প্রকাশিত: ২:৩০ পূর্বাহ্ণ, নভেম্বর ১১, ২০১৯

আসামকে ‘বাংলাদেশের বাঙালি’ বলায় সমালোচনার মুখে অপু

বিনোদন ডেস্ক : ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস ভারতের আসাম রাজ্যের একটি অনুষ্ঠানে স্থানীয়দের ‘বাংলাদেশের বাঙালি’ বলে অভিহিত করেছেন। সম্প্রতি এ রকম একটি ভিডিও ভাইরাল হয়েছে।

 

অপুর বক্তব্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন। ভারতের আসামে করা জাতীয় নাগরিকপঞ্জির কারণে নাগরিকত্ব হারানোর আশঙ্কায় আছেন কয়েক লাখ মানুষ। আসামের অনেকে বিষয়টি মেনে নিতে না পেরে আত্মহত্যাও করেছেন। অপুর এ বক্তব্য এমন পরিস্থিতিতে বিরূপ প্রভাব ফেলতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন অনেকে।

 

আসামে আয়োজিত একটি অনুষ্ঠানে অপু বলেন, আমি বাংলাদেশের মেয়ে। কিন্তু এখানে যারা বসে আছেন, তারা সবাই, তাদের সবার বাংলাদেশে জন্ম আছে… ঠিক তো? আমরা যখন বিদেশে যাই তখন আমরা সবাইকে বলি ‘বাঙালি’। আজকে আমি আসামেও একটি কথা বলবো, আপনারা সবাই আমার বাংলাদেশের বাঙালি। তাই তো?

 

অপুর এমন কথায় সম্মতি জানাতে অনেকেই অস্বীকৃতি জানান। ‘নো’, ‘নো’ বলে উঠেন। এমন প্রতিক্রিয়া পাওয়ার পর একটু হেসে অপু বলেন, ‘আপনারা সবাই আসামের, আমি জানি। কিন্তু যে ‘নো’ (অস্বীকার করছেন) বলছেন, দেখবেন আপনার দাদু, ঠাকুমা, তার ঠাকুমা, হয়তো কেউ বাংলাদেশেরই ছিল।

 

অপু বিশ্বাসের এই ভিডিওটি কোন সময়ের বা আসামের এই প্রোগামে তিনি কবে অংশ নিয়েছিলেন সেটার সঠিক দিনক্ষণ জানা যায়নি। তবে ভিডিওটি এমন সময়ে ভাইরাল হলো যখন আসামের মানুষ ‘এনআরসি’ নিয়ে উদ্বিগ্ন। এ কারণে অপু বিশ্বাসের ভাইরাল ভিডিওটি ঘিরে সোশ্যাল মিডিয়ায় নানা রকমের সমালোচনা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com