ইয়েমেনে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২৬

প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০১৬

ইয়েমেনে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২৬

images

সুরমা মেইল নিউজ :  ইয়েমেনের দক্ষিণাঞ্চলের অ্যাডেনে নিরাপত্তা চৌকিতে একাধিক আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ২৬ জন নিহত হয়েছে। ইয়েমেনে গৃহযুদ্ধ শুরুর এক বছরের মাথায় শুক্রবারের হামলায় আহত হয়েছে আরো কয়েক ডজন। জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) ওই হামলার দায় স্বীকার করেছে।

স্থানীয় বাসিন্দা ও নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে শনিবার বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে বলছে, উত্তর-পশ্চিমাঞ্চলের বুরাইকা এলাকায় সেনাবাহিনীর একটি নিরাপত্তা চৌকিতে বিস্ফোরক ভর্তি অ্যাম্বুলেন্সের বিস্ফোরণে ১৪ সেনা ও বেসামরিক নাগরিক নিহত হয়েছে।

এছাড়া অপর দুটি বোমা হামলা হয়েছে সৌদি নেতৃত্বাধীন আরব জোটের একটি ক্যাম্পের কাছে। এতে ১২ জনের প্রাণহানি ঘটেছে। তবে সৌদি জোটের কোনো সদস্য হতাহতদের মধ্যে আছে কিনা তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

স্থানীয় সরকারের মুখপাত্র নিজার আনোয়ার বলেন, হামলাকারীদের লক্ষ্য ছিল সৌদি জোটের ঘাঁটি। তবে স্থানীয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা হামলাকারীদের বাধা দেওয়ায় ওই ঘাঁটিতে পৌছাতে ব্যর্থ হয়। আইএস নিয়ন্ত্রিত সংবাদসংস্থা আমাক নিউজ বলছে, ইয়েমেনে তিনটি হামলায় আইএসের সদস্যরা অংশ নিয়েছে। এতে ২৭ জন নিহত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com