উপশহরে ছাত্রলীগ নেতার চাঁদাবাজি, পুলিশের আশ্বাসে অবরোধ প্রত্যাহার

প্রকাশিত: ৮:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০১৬

উপশহরে ছাত্রলীগ নেতার চাঁদাবাজি, পুলিশের আশ্বাসে অবরোধ প্রত্যাহার
Jakariya2

ব্যবসায়ীদের বিক্ষোভ মিছিল, ইনসেটে অভিযুক্ত জাকারিয়া মাহমুদ।

সুরমা মেইল নিউজ : উপশহরের এক ছাত্রলীগ নেতার চাঁদাবাজি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার অভিযোগে সড়ক অবরোধ করেন ব্যবসায়ীর। রোববার দুুপরে এ ঘটনা ঘটে।

জানা যায়, দীর্ঘদির ধরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের কাছে চাঁদা দাবি করে আসছিলেন ছাত্রলীগ নেতা জাকারিয়া মাহমুদ । এ নিয়ে তারা পুলিশ কমিশনারের কাছে স্মারকলিপিও দেন।

রোববার এক ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা নিতে এসে না পেয়ে হামলা চালানো হয় ওই প্রতিষ্ঠানে। এ ঘটনায় দুপুর থেকে ব্যবসায়ীরা সড়ক অবরোধ করেন।

তবে অভিযুক্ত জেলা ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক জাকারিয়া মাহমুদকে পাঁচ ঘন্টার মধ্যে জাকারিয়াকে আটক করা হবে, পুলিশের এমন আশ্বাসের ভিত্তিতে আন্দোলনরত ব্যবসায়ীরা উপশহর সড়ক থেকে বিকেল ৪টায় অবরোধ তুলে নেন।

আন্দোলনরত ব্যবসায়ীরা জানান, ছাত্রলীগ নেতা জাকারিয়া মাহমুদ উপশহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের কাছে চাঁদা দাবি করে আসছিলেন। এ নিয়ে তারা পুলিশ কমিশনারের কাছে স্মারকলিপিও দেন। গত কয়েক দিন থেকে উপশহর বি-ব্লকের মসজিদ মার্কেটের আল বারাকা টেলিকমের স্বত্তাধিকারী জাকির আহমদের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলেন। রবিবার সকালে চাঁদা নিতে আসেন জাকারিয়া। চাঁদা না পেয়ে বেলা ২টার দিকে জাকারিয়া ও তার ক্যাডার বাহিনী এসে আল বারাকা টেলিকমে হামলা ও ভাঙচুর চালায়। এর প্রতিবাদে ব্যবসায়ীরা উপশহরে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। বিকেল ৪টার দিকে সিলেট

মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার জেদান আল মুসা পাঁচ ঘন্টার মধ্যে জাকারিয়া মাহমুদকে আটকের আশ্বাস দিলে ব্যবসায়ীরা অবরোধ তুলে নেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com