এবার মুসলিমদের পাশে মার্ক — জুকারবার্গ

প্রকাশিত: ৩:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০১৫

এবার মুসলিমদের পাশে মার্ক — জুকারবার্গ

Jo

সুরমা মেইল. আন্তর্জাতিক ডেস্ক : বুধবার (০৯ ডিসেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের এক পোস্টে মার্ক জুকারবার্গ বলেন, ‘আপনি যদি মুসলিম সম্প্রদায়ের একজন হন, ফেসবুকের সংগঠক হিসেবে আমি আপনাকে সব সময়ই ফেসবুকে স্বাগত জানাই। আপনার অধিকার রক্ষায় শান্তিপূর্ণ ও নিরাপদ পরিবেশ নিশ্চিত করতে আমরা এক সঙ্গে লড়াই করবো।

প্যারিস ও ক্যালিফোর্নিয়া হামলার পর যুক্তরাষ্ট্র ও ইউরোপ জুড়ে ইসলাম ধর্মাবলম্বীরা যখন সমালোচিত হতে শুরু করেছে ঠিক এরকম একটি সময়ে মার্ক জুকারবার্গ যুক্তরাষ্ট্রসহ গোটা বিশ্বের মুসলমানদের পাশে থাকার ঘোষণা দিয়েছেন। পশ্চিমা দেশের ইসলাম ধর্মের অনুসারীরা যখন ভীতসন্ত্রস্ত ভাবে দিন কাটাচ্ছে ঠিক তখন ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গের এই মন্তব্য যথেষ্ট গুরুত্ব বহন করছে।

এমনকি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি বলেছেন আমেরিকায় মুসলমানদের প্রবেশ বন্ধ করে দেয়া উচিত।

কিন্তু মুসলমানদের সমর্থনে নিজের ফেসবুক স্ট্যাটাসে বক্তব্য তুলে ধরলেন মি: জাকারবার্গ।

মি: জাকারবার্গ বলেন, প্যারিসে এবং ক্যালিফোর্নিয়ার হামলার পর মুসলমানরা যে আতঙ্কে আছে সেটি তিনি অনুধাবন করতে পারছেন।

সেজন্য তিনি আমেরিকার সমাজ এবং বিশ্বজুড়ে মুসলমানদের প্রতি তার সমর্থন জানাতে চান।

তিনি বলেন, মুসলমানরা মনে করছে ,অন্যের অপরাধের জন্য তাদের শাস্তি দেয়া হবে। একজন ইহুদি হিসেবে আমার পিতামাতা শিখিয়েছেন যে, সব সম্প্রদায়ের উপর আক্রমনের বিরুদ্ধে আমাদের দাঁড়াতে হবে।

আমরা যদি একসাথে দাঁড়াই এবং পরস্পরের মধ্যে ভালো বিষয়গুলো দেখি , তাহলে আমরা সবার জন্য ভালো একটি পৃথিবী গড়ে তুলতে পারবো।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com