এমপিওভূক্ত হলো কানাইঘাটের ৭ শিক্ষাপ্রতিষ্ঠান

প্রকাশিত: ১০:৪৬ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৯

এমপিওভূক্ত হলো কানাইঘাটের ৭ শিক্ষাপ্রতিষ্ঠান

কানাইঘাট প্রতিনিধি : শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক সারাদেশে কলেজ, মাদ্রাসা ও হাইস্কুল পর্যায়ে ২০১৯-২০ অর্থ বছরে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদর বেতন ভাতার (এমপিও) সরকারী অংশ প্রদান হিসাবে ২ হাজার ৭৩০টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভূক্ত করা হয়েছে।

 

বুধবার (২৩ অক্টোবর) গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওভূক্ত ঘোষণা করেন।

 

সিলেটের কানাইঘাট উপজেলায় মাদ্রাসা ও হাইস্কুল পর্যায়ে ৭টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভূক্ত করা হয়েছে। এতে করে অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উদ্দীপনা বিরাজ করছে।

 

কানাইঘাটের এমপিওভূক্ত প্রতিষ্ঠান গুলো হচ্ছে- স্কুল পর্যায়ে কানাইঘাট পাবলিক হাইস্কুল, বীরদল অগ্রগামী হাইস্কুল। নতুন এমপিও ভূক্ত তালিকায় জুলাই আইডিয়াল হাইস্কুল, মূলাগুল হাইস্কুল, উচ্চ মাধ্যমিক (কলেজ) পর্যায়ে মালিকনাহার মেমোরিয়াল একাডেমি। মাদ্রাসা (আলিম) পর্যায়ে সড়কের বাজার আহমদিয়া আলিম মাদ্রাসা, দাখিল পর্যায়ে গাছবাড়ী মহিলা মাদ্রাসা।

 

এসব প্রতিষ্ঠান এমপিওভূক্ত করায় প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ ও শিক্ষক মন্ডলী, অভিভাবক ও শিক্ষার্থীসহ সুধিজন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এর মাধ্যমে বাংলাদেশের শিক্ষার নবদিগন্তের সূচনা হবে।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com