ঐতিহ্যের নামে হাসপাতালের পুরাতন ভবন রাখা যাবে না

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০১৬

ঐতিহ্যের নামে হাসপাতালের পুরাতন ভবন রাখা যাবে না

images (1)

সুরমা মেইল নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঐতিহ্যের নামে হাসপাতালের পুরাতন ভবন রাখা যাবে না। এগুলো ভেঙে নতুন, আধুনিক ও যুগোপযোগী ভবন তৈরি করা হবে। পর্যায়ক্রমে দেশের সব হাসপাতালে একটি করে বার্ন ইউনিট করা হবে। বুধবার সকালে রাজধানীর চানখাঁরপুলে ‘শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের’ ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে তিনি একথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, এখন নতুন নতুন রোগ দেখা দিচ্ছে। চট্টগ্রাম ও রাজশাহীতে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় করা হবে। এইসব বিশ্ববিদ্যালয়ে গবেষণা করা হবে। এখন জেলা-উপজেলা পর্যায়ের চিকিৎসকরা শহরের চিকিৎসকদের সঙ্গে ইন্টারনেটে যোগাযোগ করতে পারে। আন্তার্জাতিক পর্যায়েও এই যোগাযোগ ব্যবস্থা রয়েছে। ভবিষ্যতে এর প্রসার আরো বাড়ানো হবে।

৫০০ শয্যাবিশিষ্ট এই ইনস্টিটিউটটি নির্মাণে ব্যয় হবে ৫৩৪ কোটি টাকা। মোট ১ দশমিক ৭৬ একর জমিতে বার্ন ইনস্টিটিউট ও হাসপাতালটি সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে নির্মিত হবে। আন্ডারগ্রাউন্ডে দুই তলা বেইজমেন্টসহ মোট ১২তলা বিশিষ্ট বহুতল একাধিক ভবনের নির্মাণ কাজ খুব শিগগিরই শুরু হবে। পৃথক তিনটি ব্লকের একটিতে বার্ন, একটিতে প্লাস্টিক ও অপরটিতে একাডেমিক ভবন থাকবে।

সংবাদটি শেয়ার করুন
  •  

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com