কানাইঘাটে তৃণমূলের ভোটে ৯ ইউনিয়নে আ’লীগের প্রার্থী বাছাই

প্রকাশিত: ১০:৫২ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২১

কানাইঘাটে তৃণমূলের ভোটে ৯ ইউনিয়নে আ’লীগের প্রার্থী বাছাই

কানাইঘাট প্রতিনিধি : আসন্ন সিলেটের কানাইঘাট উপজেলার ৯টি ইউনিয়নের নির্বাচনকে সামনে রেখে তৃণমূলের ভোটে চেয়ারম্যান প্রার্থী বাছাই প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

 

এ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় প্রার্থী বাছাইর এক বিশেষ সভা মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকাল ৩টায় পৌর শহরের আল-রিয়াদ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।

 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলামের পরিচালনায় দলীয় প্রার্থী বাছাইয়ের এ বিশেষ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামীলীগের সাধারাণ সম্পাদক এড: নাসির উদ্দিন খান। সভায় দলীয় প্রার্থী প্রক্রিয়া সমজোতার মাধ্যমে না করতে পেরে তৃণমূলের কাউন্সিলারদের ভোটে ৯টি ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় প্রার্থী নির্ধারন করার জন্য ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

 

এতে ১নং লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নে ৩ জন মনোনয়ন প্রত্যাশীর মধ্যে তমিজ উদ্দিন মেম্বার ২০টি ভোটের মধ্যে ১৭টি, ২নং লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নে তোতা ৮টি, শ্রী রিংকু চক্রবর্তী ৭টি ও বর্তমান চেয়ারম্যান জেমস লিও ফারগুসন নানকা ৪টি, ৩নং দিঘীরপার ইউনিয়নে আব্দুল বাছিত ১০টি, বর্তমান চেয়ারম্যান আলী হোসেন কাজল ৮টি, নিজাম উদ্দিন চৌধুরী ২টি, ৪নং সাতবাঁক ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আব্দুল মন্নান ১১টি, আব্দুন নুর মেম্বার ৯টি, ৫নং বড়চতুল ইউনিয়নে মুবশ্বির আলী চাচাই ১৯টি, ৬নং সদর ইউনিয়নে প্রভাষক আফসার আহমেদ চৌধুরী ১০টি, মাষ্টার মামুন আহমদ ৭টি, ৭নং দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মাসুদ আহমদ ১০টি ও অপর মনোনয়ন প্রত্যাশী বাবুল রানা সমান সংখ্যক ১০টি, ৮নং ঝিংগাবাড়ী ইউনিয়নে হারুন রশীদ ১১টি, সায়েম আহমদ ৭টি এবং ৯নং রাজাগঞ্জ ইউনিয়নে সাংবাদিক আলী আকবর চৌধুরী কুহিনুর ১৩টি ও বিলাল আহমদ ৭টি ভোট পেয়েছেনে।

 

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড: নাসির উদ্দিন খানসহ বিশেষ সভায় উপস্থিত জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ জানিয়েছেন, তৃণমূলের ভোটে কানাইঘাট উপজেলার ৯টি ইউনিয়নে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী যারা ভোট পেয়েছেন তাদের তালিকা কেন্দ্রয়ী আওয়ামীলীগের নির্বাচন মনোনয়ন বোর্ডে প্রেরণ করা হবে। কেন্দ্র থেকে পরবর্তীতে যারা দলের মনোনয়ন পাবেন তাদের নাম ঘোষনা করা হবে।

 

প্রার্থী বাছাইয়ের এ বিশেষ সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহসভাপতি উপজেলা চেয়ারম্যান আসফাক আহমদ, ড: আহমদ আল কবীর, সাংগঠনিক সম্পাদক রনজিত সরকার, রুহেল আহমদ, শিল্প ও বাণিজ্য সম্পাদক ইসতিয়াক আহমদ চৌধুরী, দপ্তর সম্পাদক জগলু চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এড: আব্বাস উদ্দিন, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক বুরহান উদ্দিন, উপদপ্তর সম্পাদক মজির উদ্দিন, যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক এমাদ উদ্দিন মানিক,সদস্য এড: ফখরুল ইসলাম, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী প্রমুখ। দলীয় প্রার্থী বাছাই উপলক্ষে সভা স্থলের আশপাশে শতশত দলে নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

তৃণমূলের নেতাকর্মীরা তাদের প্রতিক্রিয়ায় বলেন প্রার্থী বাছাই প্রক্রিয়ার মাধ্যমে যারা সর্বোচ্ছ ভোট পেয়েছেন তাদের জনপ্রিয়তা,ভোটারদের কাছে কতটুকু গ্রহণযোগ্যতা রয়েছে তা অব্যশ্যই দলের নেতৃবৃন্দকে বিবেচনায় আনতে হবে। সর্বপোরি বির্তকিত সহ যাদের বিরুদ্ধে অনেক ধরণের অভিযোগ রয়েছে তাদেরকে দলীয় মনোনয়ন দিলে প্রত্যাশীত ফলাফলে বিপর্যয় দেখা দিবে।

 

জনপ্রিয়তা ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার রিপোর্ট পর্যালোচনা করে ক্লীন ইমেজধারী ও খাটি আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত জনপ্রিয়দের চূড়ান্ত মনোনয়ন দেওয়ার জন্য তারা কেন্দ্রয়ী আওয়ামীলীগের নেতৃবৃন্দের কাছে দাবী জানিয়েছেন।


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com