কানাইঘাটে দুর্নীতিবাজদের তালিকা সংগ্রহে নেমেছে গোয়েন্দা সংস্থা

প্রকাশিত: ১:১৭ পূর্বাহ্ণ, নভেম্বর ২৭, ২০১৯

কানাইঘাটে দুর্নীতিবাজদের তালিকা সংগ্রহে নেমেছে গোয়েন্দা সংস্থা

মুমিন রশিদ, কানাইঘাট : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে দুর্নীতি বিরোধী অভিযান শুরু হয়েছে। দুর্নীতি বিরোধী চলমান অভিযানের অংশ হিসেবে সিলেটের কানাইঘাট উপজেলায় ক্ষমতার অপব্যাবহার করে, অনিয়ম-দুর্নীতি, ঘোষ-বাণিজ্য, সরকারী সম্পত্তি দখল, পাথর কোয়ারী ও জলমহালে লুটপাঠ, মাদক ব্যবসাসহ নানা অনৈতিক কার্যকলাপের মাধ্যমে যারা কালো টাকার মালিক হয়েছেন তাদের নামের তালিকা সংগ্রহ শুরু করেছে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন।

 

বিভিন্ন সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দুর্নীতি বিরোধী অভিযানের প্রক্রিয়া হিসেবে, রাগব ঘোয়ালদের গ্রেফতারের পাশাপাশি সারাদেশে যারা এসব অপকর্মের মাধ্যমে সম্পদের পাহাড় গড়ে তুলেছে এইসব ব্যক্তিদের চিহ্নিত করে তথ্য সংগ্রহের জন্য গোয়েন্দা সংস্থার লোকজন মাঠপর্যায়ে কাজ চালিয়ে যাচ্ছেন।

 

সূত্রে জানা গেছে, উপজেলা পর্যায়ে দুর্নীতিবাজদের তালিকা সংগ্রহ সহ অন্তত ২০টির মতো অপরাধ কর্মকান্ডের সাথে জড়িত এমন ব্যক্তিদের তালিকা স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশের বিভিন্ন উর্ধ্বতন শাখায় প্রেরনের জন্য উপজেলা পর্যায়ে পুলিশের জেলা স্পেশাল ব্রাঞ্চের কর্মকর্তারা বর্তমানে অত্যন্ত গোপনে সব ধরনের তথ্য উপাত্ত সংগ্রহ করে যাচ্ছেন।

 

জানা গেছে, পুলিশের সকল বিভাগের রেঞ্জ কর্মকর্তাদের কার্যালয় থেকে সম্প্রতি মাঠ পর্যায়ে পুলিশের গোয়েন্দা শাখার কর্মকর্তাদের কাছে একটি চিঠি প্রেরণ করা হয়েছে।

 

চিঠিতে ২০টির মতো অপরাধ, যেমন সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করে অবৈধ ভাবে সম্পদ গড়ে তোলা, ক্ষমতাসীন দলের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি, টেন্ডারবাজি, পাথর মহালে লুটপাট, ভারতীয় গরুর ব্যবসা, সরকারী খাস জায়গা দখল, পরিবহন সেক্টরে চাঁদাবাজি, জলমহাল দখল, হাট-বাজার ইজারা, চোরাচালানী ও মাদক ব্যবসার সাথে জড়িত ও সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে নৈরাজ্য সৃষ্টি সহ আরো কয়েকটি অপরাধের সাথে জড়িত এমন ব্যক্তিদের অপরাধের তথ্য সংগ্রহ করে তাদের নামের তালিকা পাঠানোর জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

 

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের গোয়েন্দা শাখার একজন মাঠ পর্যায়ের কর্মকর্তা জানিয়েছেন, উপর মহলের নির্দেশে তারা বিভিন্ন অপরাধ মূলক কার্যকলাপের সাথে জড়িত এবং যারা অবৈধ উপায়ে সম্পদ ও কালো টাকার মালিক হয়েছেন তাদের নামের তালিকা সংগ্রহ করছেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com