কানাইঘাটে বন্যার্ত পরিবারে ত্রাণসামগ্রী পৌঁছে দিতে প্রশাসনের সভা

প্রকাশিত: ৮:৪২ অপরাহ্ণ, জুন ২২, ২০২২

কানাইঘাটে বন্যার্ত পরিবারে ত্রাণসামগ্রী পৌঁছে দিতে প্রশাসনের সভা

কানাইঘাট প্রতিনিধি :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী ভয়াবহ বন্যায় সিলেটের ক্ষতিগ্রস্ত বন্যার্ত পরিবারগুলোর কেউ না খেয়ে থাকবে না, ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হবে, প্রধানমন্ত্রীর এ ঘোষণা অক্ষরে অক্ষরে বাস্তবায়নের লক্ষ্যে সিলেটের জেলা প্রশাসক মো: মজিবর রহমানের নির্দেশে কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে এক সভা বুধবার (২২ জুন) বিকেল ৩টায় উপজেলা সভা কক্ষে অনুষ্ঠিত হয়।

 

নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে এ সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুনমুন নাহার আশাসহ প্রশাসনের সকল বিভাগের কর্মকর্তা ও কানাইঘাট প্রেসক্লাবের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সভায় নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি বলেন, ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট অঞ্চলের বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করে বানভাসি কেউ না খেয়ে থাকবে না, সবার ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হবে, প্রধানমন্ত্রীর এ নির্দেশ পালনে আমরা প্রশাসনের কর্মকর্তারা প্রস্তুত রয়েছি। সিলেটের জেলা প্রশাসক মজিবর রহমান স্যার ইতিমধ্যে আমাদেরকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী জনপ্রতিনিধিদের নিয়ে আমরা যেন বানভাসি সকল মানুষের ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে পারি। জেলা প্রশাসক স্যারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তারা ইতিমধ্যে মাঠ পর্যায়ে সক্রীয় রয়েছেন। এরই আলোকে আজকের এই সভার আয়োজন করা হয়েছে।

 

সভায় স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে যেসব বন্যা দুর্গত এলাকার পরিবারগুলোর মধ্যে ত্রাণ সামগ্রী পৌঁছে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, গণমাধ্যমকর্মী ও সুধীজনদের নিয়ে ৯টি ইউনিয়ন ও পৌরসভায় কমিটি গঠনের মাধ্যমে প্রতিটি ইউনিয়নের বন্যা দুর্গত এলাকার সঠিক তথ্য যাচাই বাছাই করে এখনও পর্যন্ত যারা সরকারি ত্রাণ পাননি সেইসব বন্যার্ত পরিবারগুলোকে চিহ্নিত করে স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে অত্যন্ত স্বচ্ছতার সহিত আমরা ত্রাণ সামগ্রী পৌঁছে দিব। সেই লক্ষ্যে সভায় বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।


সংবাদটি শেয়ার করুন
  •  

আমাদের ভিজিটর

Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com