কামরুলকে দেশে আনা হচ্ছে কাল

প্রকাশিত: ১:০১ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৫

কামরুলকে দেশে আনা হচ্ছে কাল

kamrul

সুরমা মেইলঃ সিলেটে শিশু রাজন হত্যা মামলার প্রধান আসামি কামরুল ইসলামকে আগামীকাল বৃহস্পতিবার সৌদি আরব থেকে দেশে ফিরিয়ে আনা হচ্ছে। তাকে ফেরত আনতে বাংলাদেশ পুলিশের তিন কর্মকর্তা বর্তমানে সৌদির রাজধানী রিয়াদে অবস্থান করছেন। ১৫ অক্টোবর বৃহস্পতিবার কামরুলকে নিয়ে পুলিশের এই কর্মকর্তারা দেশে ফিরবেন। গতকাল মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস এবং পুলিশ সদর দপ্তরের যৌথ প্রচেষ্টায় আসামি কামরুলকে ফিরিয়ে আনার সব আনুষ্ঠানিকতা শেষ করেছে। এরই মধ্যে বাংলাদেশের তিন পুলিশ কর্মকর্তা কামরুলকে দেশে নিয়ে আসার জন্য সৌদির রিয়াদে গেছেন। আগামী ১৫ অক্টোবর আসামি নিয়ে তারা ঢাকায় ফিরবেন। কামরুলকে ফিরিয়ে আনার ব্যাপারে সার্বিক সহযোগিতার জন্য সৌদি সরকারের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয়েছে বাংলাদেশের পক্ষ থেকে।

সূত্র জানায়, পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুল করিম, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ রহমত উল্লাহ এবং সহকারী পুলিশ কমিশনার এ এফ এফ নেজাম উদ্দিন রিয়াদ থেকে রাজন হত্যার প্রধান আসামি কামরুলকে ফিরিয়ে আনতে গেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে কামরুলকে ফিরিয়ে দিতে সৌদি কর্তৃপক্ষকে অনুরোধ জানায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এরপর বন্দি বিনিময়ে মাসব্যাপী আনুষ্ঠানিকতা শেষে কামরুলকে দেশে আনা সম্ভব হচ্ছে।

গত ৮ জুলাই সিলেটের কুমারগাঁও এলাকায় চুরির মিথ্যা অভিযোগে ১৩ বছরের শিশু রাজনকে পিটিয়ে হত্যা করা হয়। রাজনকে পেটানোর দৃশ্য মোবাইল ফোনে ভিডিও করে ইন্টারনেটে ছড়িয়ে দেয় হত্যাকারীরাই। এ ভিডিও দেশব্যাপী প্রতিবাদের ঝড় ওঠে। এ ঘটনায় তদন্ত শেষে ১৩ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দেওয়া হয়। তাদের মধ্যে ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার দু’দিন পর আসামি কামরুল সৌদি আরবের জেদ্দায় তার কর্মস্থলে পালিয়ে আসেন। গত ১৩ জুলাই প্রবাসী বাংলাদেশিরা কামরুলকে আটক করেন। গত ১ অক্টোবর থেকে এ মামলার ৩০ সাক্ষীর সাক্ষ্য নেওয়া শুরু হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  •  

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com