কাল প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১১:৫৬ পূর্বাহ্ণ, নভেম্বর ৭, ২০১৫

কাল প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

hasina

 

সুরমা মেইল : নেদারল্যান্ডস সফরের ফলাফল জানাতে আগামীকাল রোববার সাংবাদিকদের মুখোমুখি হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য গণভবনে এক সংবাদ সম্মেলন ডেকেছেন তিনি।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব এহসানুল করিম বাসসকে জানান, প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বেলা সাড়ে ১১টায় ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৩-৫ নভেম্বর নেদাল্যান্ডস সফর করেন। দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর এটাই তার প্রথম ইউরোপ সফর। সফরকালে ডাচ সরকার বাংলাদেশের প্রধানমন্ত্রীকে উষ্ণ আতিথেয়তা দেন।

শেখ হাসিনা ৪ নভেম্বর ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুটের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। ফলপ্রসূ আলোচনার পর বাংলাদেশ ও নেদারল্যান্ডস শিক্ষা ও কূটনৈতিক ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা আরো জোরদার করার লক্ষ্যে চারটি চুক্তি স্বাক্ষর করেছে।

বৈঠকে বাংলাদেশ ও নেদারল্যান্ডস দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির পাশাপাশি জনগণের জন্য বদ্বীপ এলাকা নিরাপদ ও উৎপাদনশীল করার লক্ষ্যে বাংলাদেশ ডেল্টা প্ল্যান ২১০০ বাস্তবায়নের জন্য আরো ঘনিষ্ঠভাবে কাজ করতে সম্মত হয়েছে।

তিনি ডাচ মন্ত্রীদের সঙ্গে ডেল্টা প্ল্যান ২১০০ নিয়ে আলোচনা করেন। শেখ হাসিনা নেদারল্যান্ডসের রাণী ম্যাক্সিমার সঙ্গে সাক্ষাৎ করেন। রাণী অর্থনীতির ক্ষেত্রে বাংলাদেশের বিস্ময়কর সাফল্যের ভূয়সী প্রশংসা করেন।

ডাচ ব্যবসায়ী ও শিল্প সংশ্লিষ্ট নেতাদের সঙ্গে এক বৈঠকে শেখ হাসিনা বিনিয়োগ, বাণিজ্য, মুনাফা লাভ এবং সমৃদ্ধির ক্ষেত্রে বাংলাদেশের অংশীদার হওয়ার জন্য তাদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বাংলাদেশের উদার বিনিয়োগ নীতির বিষয় উল্লেখ করেন।

সংবাদটি শেয়ার করুন
  •  

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com