কুলাউড়ায় তিন ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, আটক ১

প্রকাশিত: ৯:২৫ অপরাহ্ণ, মে ৩১, ২০২২

কুলাউড়ায় তিন ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, আটক ১

কুলাউড়া প্রতিনিধি :
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৩১ মে) দুপুরে এ অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এটিএম ফরহাদ চৌধুরী।

 

এ সময় পৌর শহরের ইমপালস ডায়াগনস্টিক সেন্টার, ইউনি এইড ডায়াগনস্টিক সেন্টার ও ব্রাহ্মণবাজারের হিউম্যান হেলথ কেয়ার অ্যান্ড ফিজিওথেরাপি ডায়াগনস্টিক সেন্টারসহ তিন ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালাসহ ১ জনকে আটক করা হয়।

 

অভিযান সূত্রে জানা গেছে, সম্প্রতি সারাদেশে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়ে তিনদিনের সময় বেঁধে দেয় স্বাস্থ্য অধিদফতর। ওই নির্দেশনা অনুযায়ী কুলাউড়া শহর ও ইউনিয়ন এলাকায় বেশ কিছু ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়।

 

এ সময় সরকারি বিধি উপেক্ষা করে অবৈধভাবে ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করায় তিনটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে বন্ধ করে দেওয়া হয়। একইসাথে ডিগ্রি ছাড়া অবৈধভাবে রক্ত সঞ্চালনের অপরাধে ব্রাহ্মণবাজারের হিউম্যান হেলথ কেয়ার অ্যান্ড ফিজিওথেরাপি সেন্টারের এক কর্মচারীকে আটক করা হয়।

 

অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, আরএমও ডা. জাকির হোসেন, স্যানিটারি ইন্সপেক্টর জসিম উদ্দিন, কুলাউড়া থানার এসআই হারুনুর রশীদসহ থানার পুলিশ ফোর্স। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী বলেন, অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোর বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com