ক্রিকেট থেকে নিষিদ্ধ ইয়াসির

প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০১৫

ক্রিকেট থেকে নিষিদ্ধ ইয়াসির

Yasir_BG_289342129

 

সুরমামেইল. স্পোর্টস ডেস্ক: ডোপ টেস্টে পজিটিভ প্রমাণিত হওয়ায় পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহর ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে আইসিসি। প্রাথমিকভাবে এ শাস্তি নিশ্চিত করলেও এখনো পূর্ণাঙ্গ শাস্তিমূলক প্রক্রিয়া সম্পন্ন করেনি বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। প্রাথমিকভাবে নিষিদ্ধ হলেও আন্তর্জাতিক ম্যাচসহ সব ধরনের পেশাদার ক্রিকেটেই ইয়াসিরের ওপর নিষেধাজ্ঞা বহাল থাকবে।

আইসিসি অ্যান্টি ডোপিং কোড অনুযায়ী, আইসিসির শাস্তিমূলক প্রক্রিয়া সম্পন্ন না হওয়া পর্যন্ত ডোপ টেস্টে পজিটিভ হওয়া ‍ক্রিকেটার প্রাথমিকভাবে নিষিদ্ধ থাকবেন। অবশ্য দ্বিতীয়বার নমুনা সংগ্রহ করার জন্য আবেদন করতে পারবেন ২৯ বছর বয়সী ইয়াসির। কিন্তু সেখানেও ইতিবাচক ফলাফল না আসলে নিষেধাজ্ঞাও বলবৎ থাকবে।

আবুধাবিতে গত ১৩ নভেম্বর ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচের দিন ডোপ টেস্টের জন্য ইয়াসিরের কাছ থেকে একটি নমুনা সংগ্রহ করা হয়। তবে পরীক্ষার ফলাফল অনুযায়ী, তাতে নিষিদ্ধ পদার্থের অস্তিত্ব পাওয়া যায়। যা ওয়ার্ল্ড এন্টি ডোপিং এজেন্সির (ডব্লিউএডিএ) কোড অনুযায়ী নিষিদ্ধ তালিকার পদার্থ বলে জানা যায়।

ইয়াসিরের নিষেধাজ্ঞা পাকিস্তানের জন্য একটা বড় ধাক্কাও বটে। সীমিত ওভারের ক্রিকেট সিরিজ খেলতে আগামী বছরের জানুয়ারিতেই নিউজিল্যান্ড সফর করবে পাকিস্তান ক্রিকেট দল।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com