খালেদার বিরুদ্ধে তদন্ত-প্রতিবেদন দেয়ার নির্দেশ

প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০১৫

খালেদার বিরুদ্ধে তদন্ত-প্রতিবেদন দেয়ার নির্দেশ

 

Jiya

 

সুরমামেইল. ডেস্ক: মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে বলে মন্তব্য করা এবং শহীদদের সম্পর্কে বিভ্রান্তিকর তথ্য দেওয়ার অভিযোগে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহ মামলার তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার দুপুরে ঢাকার মেট্রোপলিটন আদালতে (সিএমএম) বিচারক আতিকুর রহমানের আদালত এ আদেশ দেন।

আদেশে বলা হয়, এই ধারায় মামলা করার আগে সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতির প্রয়োজন হয়। সে অনুমতি যেহেতু আগে নেওয়া হয়নি, সেহেতু শাহবাগ থানার ওসিকে সেই অনুমতি নিয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।
মশিউর সাংবাদিকদের বলেন, রাষ্ট্র ও রাষ্ট্রভিত্তির বিরুদ্ধে কুৎসা রটানোর অভিযোগে দণ্ডবিধির ১২৩ এর ক ধারায় এই মামলার আর্জি জানানো হয়। খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে তাকে বিচারের মুখোমুখি করারও আবেদন জানানো হয় আর্জিতে।

প্রসঙ্গত, খালেদা জিয়া গত ২১ ডিসেম্বর সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় বলেন, ‘মুক্তিযুদ্ধে শহীদদের প্রকৃত সংখ্যা নিয়েও বিতর্ক রয়েছে।’

তার ওই বক্তব্যের পর তীব্র প্রতিক্রিয়া হয়। বক্তব্য প্রত্যাহার করে খালেদাকে ক্ষমা চাওয়ার আহ্বান জানায় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com