গণজাগরণের কফিন মিছিল বৃহস্পতিবার

প্রকাশিত: ১২:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০১৫

গণজাগরণের কফিন মিছিল বৃহস্পতিবার
gono
সুরমা মেইলঃ জাগৃতি প্রকাশনীর স্বত্ত্বাধিকারী ফয়সল আরেফিন দীপনকে হত্যার প্রতিবাদে আগামী বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে কফিন মিছিল করবে গণজাগরণ মঞ্চ।

মঙ্গলবার সকাল ১১টার দিকে আধাবেলা হরতালের শেষ মুহূর্তে সাংবাদিকদের ব্রিফিংকালে নতুন এই কর্মসূচির ঘোষণা দেন সংগঠনটির একাংশের সভাপতি ইমরান এইচ সরকার। এসময় স্বতস্ফূর্ত হরতাল পালনের জন্য দেশবাসীকে ধন্যবাদ জানান তিনি।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে কফিন মিছিলের পাশাপাশি শুক্রবার বিকাল ৩টায় সব পেশাজীবীর অংশগ্রহণে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছেন তিনি।

ব্রিফিং শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শাহবাগ মোড় থেকে রুপসী বাংলা হোটেলের মোড় হয়ে আবার শাহাবাগে এসে শেষ হয়।

এদিকে প্রকাশককে হত্যার প্রতিবাদে মঙ্গলবার গণজাগরণ মঞ্চের ডাকা আধাবেলা হরতাল ঢিলেঢালাভাবেই চলছে। শাহবাগ মোড়ে গণজাগরণ মঞ্চের কর্মীদের অবস্থানের কারণে ওই মোড় দিয়ে সব ধরণের যান চলাচল বন্ধ হয়েছে।

পুলিশও রুপসী বাংলা মোড়, শিশুপার্কের সামনের সড়ক এবং আজিজ  সুপার মার্কেট সংলগ্ন কাটাবন মোড় বন্ধ করে দিয়েছে। ফলে শহবাগ মোড় হয়ে কোনো যানবাহন চলাচল করছে না। গণজাগরণ মঞ্চের কর্মীরা শহাবাগ মোড়ে অবস্থান নিয়ে স্লোগানে স্লোগানে মুখর করে তুলছে ওই এলাকা।

রাজধানীর অন্যান্য এলাকায় যান চলাচল মোটামুটি স্বাভাবিক রয়েছে। তবে অফিস সময়েও রাজধানীর কোথাও যানজট তৈরি হতে দেখা যায়নি। স্কুল কলেজসহ শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে।

আজকের সকালের জেএসসি এবং জেডিসি পরীক্ষা পিছিয়ে দুপুর ২টায় করা হয়েছে। রাজধানীর সড়কে প্রাইভেট কার দেখা গেলেও সংখ্যায় ছিল কম। তবে রিকশা দেখা গেছে ব্যাপক সংখ্যায়। বাস চলাচল ছিল স্বাভাবিক। বেশিরভাগ স্টেশন থেকে দূরপাল্লার বাস ছেড়ে গেছে যথারীতি। লঞ্চ ও বিমান চলাচল স্বাভাবিক রয়েছে। ট্রেনও যাত্রী নিয়ে সময়মতো ছেড়ে গেছে।

রাজধানী ছাড়াও, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, খুলনা, বরিশালসহ বিভিন্ন বিভাগীয় শহরের প্রধান প্রধান পয়েন্টে অবস্থান নিয়েছে গণজাগরণ মঞ্চের কর্মী। এসময় তারা হরতালের সমর্থনে শ্লোগান দিতে থাকে।

গত শনিবার জাগৃতি প্রকাশনীর স্বত্ত্বাধিকারী ফয়সল আরেফিন দীপনকে নিজ কার্যালয়ে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। একইদিন কবি তারেক রহিম, শুদ্ধস্বর প্রকাশনীর স্বত্ত্বাধিকারী আহমেদুর রশীদ টুটুল ও লেখক-গবেষক রণদীপম বসুকে হত্যা চেষ্টা করে দুর্বৃত্তরা।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com