গোয়াইনঘাটে ধান কাটা উৎসবের উদ্বোধন

প্রকাশিত: ১:০২ পূর্বাহ্ণ, এপ্রিল ৮, ২০২১

গোয়াইনঘাটে ধান কাটা উৎসবের উদ্বোধন

গোয়াইনঘাট প্রতিনিধি : সিলেটের গোয়াইনঘাট উপজেলার উনাই হাওরে ধান কাটা উৎসবের উদ্বোধন করা হয়েছে। বুধবার (০৭ এপ্রিল) কৃষকদের উৎসাহ দিতে গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদের নেতৃত্বে এ ধান কাটা উৎসব শুরু হয়। ধান কাটা উৎসবে আলীরগ্রাম, কর্নি ও ছাতার গ্রামের কৃষক ও জমির মালিকরা অংশ নেন।

 

ধান কাটা উৎসবে গোয়াইনঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাহমিলুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মো. সুলতান আলী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবিদ আব্দুল্লাহ, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোয়াজ্জেম হোসেনসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এ সময় স্থানীয় কৃষকদের কৃষিজমিতে ৮০ ভাগ ধান পেকে গেলেই তা দ্রুত কেটে ফেলার অনুরোধ জানান প্রশাসনের কর্মকর্তারা। একই সঙ্গে শ্রমিক বা ধান কাটার মেশিনের প্রয়োজন হলে দ্রুত প্রশাসনকে অবহিত করার জন্য এলাকাবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

 

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, এ বছর গোয়াইনঘাট উপজেলায় ৮ হাজার ২২৫ হেক্টর জমিতে ইরি ও বোরো ধান চাষের লক্ষ্যমাত্রা থাকলেও চাষাবাদ হয়েছে ৯ হাজার ৭৫০ হেক্টরের মতো, যা লক্ষ্যমাত্রার চেয়ে প্রায় দেড় হাজার হেক্টর বেশি। যদি বড় ধরনের প্রাকৃতিক দুর্যোগের কবলে না পড়তে হয়, তাহলে এবার রেকর্ড পরিমাণ ধান পাওয়া যাবে বলে ধারণা করা হচ্ছে।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com