জগন্নাথপুরে সরকারি মডেল মসজিদ নির্মাণ কাজের শুরুতেই অনিয়ম

প্রকাশিত: ১২:৪৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৫, ২০১৯

জগন্নাথপুরে সরকারি মডেল মসজিদ নির্মাণ কাজের শুরুতেই অনিয়ম
জগন্নাথপুরে মডেল মসজিদের ফাইলিং করা পিলারের অবশিষ্ট ভেঙে ফেলা হচ্ছে।

 

জগন্নাথপুর প্রতিনিধি : সুনামগঞ্জের জগন্নাথপুরে সরকারি মডেল মসজিদেও নির্মাণ কাজ শুরুতেই অনিয়মের অভিযোগ উঠেছে। এ নিয়ে জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।

 

জানাযায়, জগন্নাথপুর উপজেলা পরিষদ এলাকায় গত এপ্রিল মাস থেকে উপজেলা মডেল মসজিদের কাজ শুরু হয়। গণপূর্ত বিভাগের অধীনে ১১ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে মডেল মসজিদের কাজ পায় ঠিাকাদারি প্রতিষ্ঠান স্টার লাইট সার্ভিস। প্রথমে মসজিদ নির্মাণের স্থানে মাটির নিচে ৫০ ফুট লম্বা ১৭০টি পাকা পিলার ঢুকিয়ে ফাইলিং করার কাজ চলছে। ফাইলিং কাজ শেষ হলে নির্মাণ কাজ শুরু হবে। তবে ফাইলিং কাজেই অনিয়মের অভিযোগ উঠেছে।

 

বুধবার (০৪ ডিসেম্বর) সরজমিনে দেখা যায়, ফাইলিং করা পিলার মাটির নিচে ঢুকিয়ে অবশিষ্ট ৫ থেকে ১০ ফুট উপরে থাকছে। উপরে থাকা এসব অবশিষ্ট অংশ ভেঙে ফেলা হচ্ছে। যেখানে ৫০ ফুট ফাইলিং করার কথা, সেখানে ৪০ থেকে ৪৫ ফুট করা হচ্ছে।

 

এ সময় ফাইলিং কাজে থাকা শ্রমিকরা বলেন, নিচে থাকা মাটি শক্ত হওয়ায় পুরো পিলার ঢুকানো যাচ্ছে না। যে কারণে অবশিষ্ট অংশ ভেঙে ফেলা হচ্ছে। এখানে ৩৫ থেকে ৪০ ফুট পিলার ফাইলিং করা উচিত ছিল। তবে কি কারণে ৫০ ফুট পিলার করা হয়েছে, আমরা জানি না।

 

এ সময় চেষ্টা করেও কাজের দায়িত্বে থাকা গণপূর্ত বিভাগ ও ঠিকাদারি প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট কাউকে না পাওয়ায় তাঁদের মন্তব্য জানা সম্ভব হয়নি। কাজে থাকা শ্রমিকরা বলেছেন, ঠিকাদারি প্রতিষ্ঠানের দায়িত্বে সামাদ আলী নামে একজন আছেন। তবে তাদের কোন খোঁজ দিতে পারেননি শ্রমিকরা।

 

এ সময় উপস্থিত পথচারীদের মধ্যে অনেকে প্রশ্ন রেখে বলেন, এখানে ৫০ ফুট পিলার মাটির নিচে ঢুকিয়ে ফাইলিং করার কথা থাকলেও তা হচ্ছে না। এতে কাজে অনিয়ম করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com