জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে দায়িত্ব পেলেন সিলেটের তৌফিক

প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০১৬

জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে দায়িত্ব পেলেন সিলেটের তৌফিক

download

সুরমা মেইল নিউজ : জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে জ্বালানি উপদেষ্টার দায়িত্ব পেয়েছেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

বুধবার (২৭ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ এক আদেশে মন্ত্রী পদমর্যাদায় থাকা প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বীর বিক্রম খেতাবধারী ড. তৌফিক-ই-ইলাহীকে বর্তমান দায়িত্বের অতিরিক্ত হিসেবে ছয় মাসের জন্য জাতিসংঘে ওই দায়িত্ব দিয়েছে। যোগদানের দিন থেকে এই নিয়োগ কার্যকর হবে বলে আদেশে বলা হয়।

ড. তৌফিক-ই-ইলাহী ১৯৪৫ সালে সিলেটে জন্মগ্রহণ করেন। ১৯৬৮ সালে পাকিস্তান সিভিল সার্ভিসে যোগ দেওয়ার পর ১৯৭১ সালে তিনি তখনকার মেহেরপুর মহকুমার প্রশাসকের দায়িত্বে ছিলেন। ২৫ মার্চ পাকিস্তানি বাহিনী নিরস্ত্র বাঙালির ওপর ঝাঁপিয়ে পড়লে তিনি সশস্ত্র যুদ্ধে নামেন। যুদ্ধ করেছেন ৮ নম্বর সেক্টরে।

মুক্তিযুদ্ধে ভূমিকার জন্য বীরবিক্রম খেতাবপ্রাপ্ত তৌফিক-ই ইলাহী স্বাধীনতার পর প্রশাসনে যোগ দিয়ে সচিব হিসেবে অবসরে যান। ২০০৯ সালে শেখ হাসিনা প্রধানমন্ত্রী পদে শপথ নেওয়ার পর জ্বালানি বিষয়ক উপদেষ্টা হিসেবে তাকে নিয়োগ দেন। আওয়ামী লীগ দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের পর ২০১৪ সালে আবারও তাকে একই পদে নিয়োগ দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com