জাদুকাঁটা নদীর বালুচর দখলে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৫

প্রকাশিত: ১১:০৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০১৯

জাদুকাঁটা নদীর বালুচর দখলে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৫

তাহিরপুর প্রতিনিধি : সীমান্তনদী জাদুকাঁটা নদীর তীরের বালুচর দখল করে জোরপূর্বক বালু পাথর লুটে বাঁধা দেয়াকে কেন্দ্র করে সুনামগঞ্জের তাহিরপুরে দু’পক্ষের সংঘর্ষে কমপক্ষে পাঁচ জন আহত হয়েছেন।

 

শনিবার (০৭ ডিসেম্বর) উপজেলার জাদুকাঁটা নদীর তীরবর্তী ঘাগটিয়া গ্রামের কাইকরপাড়ায় এ সংঘর্ষের ঘটনাটি ঘটেছে।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার ঘাগটিয়া গ্রামের কাইকরপাড়ার সামনে থাকা জাদুকাঁটা নদীর তীরবর্তী বালুচর (কান্দা) কেঁটে জোরপুর্বক বালু পাথর লুটে নামেন একই পাড়ার চাঁন মিয়া, তার ছেলে মুসা আলম, সামসু আলম, সাইফুল, সিরাজ তার ছেলে মাসুম, লামাপাড়ার আব্দুল মন্নানের ছেলে মাসাদসহ ১৫-২০জন।

 

ওই সময় নিজের জায়গা দাবি করে একই পাড়ার মৃত ছাদ মিয়ার ছেলে লাট মিয়া বাঁধা দিতে গেলে চাঁন মিয়া ও তার ছেলেরা সংঘবদ্ধ হয়ে মারধর করে বাড়িতে ধাওয়া করে নিয়ে আসে।

 

ধাওয়ার মুখে আত্মরক্ষার্থে ফিরে আসার পরও চাঁন মিয়া তার ছেলেরা সংগঠিত হয়ে দেশীয় অস্ত্র সস্ত্র লাঠিসোটা নিয়ে ফের লাট মিয়ার বসতবাড়িতে হামলা চালিয়ে তাদের পরিবারের লোকজনকে দা দিয়ে কুপিয়ে হত্যাচেষ্টা করে।

 

এরপর পাড়ার লোকজন স্বজনরা পাল্টা প্রতিরোধ করলে উভয় পক্ষে আরেক দফা সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে ধারালো দায়ের কোপে লাট মিয়া তার সহোদর ভাই আবুল কালাম আজাদ আহত হন।

 

অপরদিকে চাঁন মিয়ার পক্ষের চাঁন মিয়ার ছেলে মুস আলম, মাসুম, মাসাদ আহত হন।

 

শনিবার রাতে তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই মো. আমির হোসেন সংঘর্ষের ঘটনা সম্পর্কে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com