জাফলংয়ে ঘুরতে আসা পর্যটকদের ফিরিয়ে দিচ্ছে পুলিশ

প্রকাশিত: ১১:৫৩ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২১

জাফলংয়ে ঘুরতে আসা পর্যটকদের ফিরিয়ে দিচ্ছে পুলিশ

গোয়াইনঘাট প্রতিনিধি : অস্থায়ী চেকপোস্ট বসিয়ে সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে ভ্রমণে আসা পর্যটকদের বুঝিয়ে ভ্রমণে নিরুৎসাহিত করে ফিরিয়ে দিচ্ছেন ট্যুরিস্ট পুলিশ।

 

শনিবার (০৩ এপ্রিল) সকাল থেকে ট্যুরিস্ট পুলিশের সদস্যরা করোনার সংক্রমণ ঠেকাতে জাফলংয়ে বেড়াতে আসা পর্যটকদের এভাবে ভ্রমণে নিরুৎসাহিত করে ফিরিয়ে দেন।

 

করোনার প্রকোপ ফের বেড়ে যাওয়ায় দ্বিতীয়বারের মতো দেশের অন্যান্য পর্যটনকেন্দ্রের ন্যায় গোয়াইনঘাট উপজেলার পর্যটনকেন্দ্রগুলোও বন্ধ করে দেওয়া হয়েছে। সরকারি নির্দেশনা মোতাবেক আগামী দুই সপ্তাহের জন্য বন্ধ থাকবে পর্যটনকেন্দ্র, হোটেল-মোটেল ও রেস্তোরাঁ।

 

করোনা মোকাবেলায় জেলা প্রশাসনের নির্দেশনামতে অন্য জেলা থেকে পর্যটনকেন্দ্র জাফলংয়ে আগত পর্যটকদের ফিরিয়ে দেওয়া এবং সিলেট জেলার বিভিন্ন এলাকা থেকে আগত পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করতে কাজ করছে জাফলং ট্যুরিস্ট পুলিশ। করোনার সংক্রমণ ঠেকাতে সিলেটের পর্যটনকেন্দ্রগুলোতে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এ অবস্থায় কঠোর হয়েছে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন।

 

শনিবার সকাল থেকেই জাফলংয়ের বিভিন্ন পর্যটনকেন্দ্রে ঘুরতে আসা পর্যটকদের প্রশাসনের নির্দেশে রাস্তা থেকে ফিরিয়ে দিয়েছে পুলিশ।

 

সরেজমিন দুপুরে গুচ্ছগ্রাম এলাকা ঘুরে দেখা যায়, ট্যুরিস্ট পুলিশ জাফলং সাব-জোনের একদল পুলিশ উপজেলার গুচ্ছগ্রাম এলাকায় চেকপোস্ট বসিয়ে পর্যটকবাহী যানবাহন আটক করে তাদের বোঝাচ্ছেন। একই সঙ্গে পর্যটনকেন্দ্রে ঘুরতে যেতে নিরুৎসাহিত করে তাদেরকে ফিরিয়ে দেওয়ার চেষ্টা করছেন।

 

এ ব্যাপারে জাফলং ট্যুরিস্ট পুলিশের ইনচার্জ মো. রতন শেখ জানান, করোনাভাইরাসজনিত কারণে উপজেলার সবকটি পর্যটনকেন্দ্র বন্ধ রয়েছে। এমতাবস্থায় যারা ঘুরতে এসেছেন, ট্যুরিস্ট পুলিশ চেকপোস্ট বসিয়ে বুঝিয়ে তাদের ফিরিয়ে দিচ্ছে। আর পর্যটকরাও আইনের প্রতি শ্রদ্ধা রেখে ভ্রমণে নিরুৎসাহিত হচ্ছেন। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com