জাসদ নেতা বাদলের ইন্তেকাল: রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত: ৪:৫৪ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০১৯

জাসদ নেতা বাদলের ইন্তেকাল: রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক
মঈন উদ্দীন খান বাদল (ছবি : সংগৃহীত)

 

সুরমা মেইল ডেস্ক : জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের কার্যকরী সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া….রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৭ বছর।

 

বৃহস্পতিবার (০৭ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল পৌনে ৮টায় ভারতের বেঙ্গালুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তিনি তিন ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

 

দুই বছর আগে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর থেকে গুরুতর অসুস্থ ছিলেন মইন উদ্দীন খান বাদল। হার্টেরও সমস্যা ছিল। দুই সপ্তাহ আগে নিয়মিত চেকআপের জন্য তাকে ভারতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

 

বাদলের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকবার্তায় প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী মঈন উদ্দীন খান বাদলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

 

মঈন উদ্দীন খান বাদল ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি চট্টগ্রামের বোয়ালখালীর সাতেলিতে জন্মগ্রহণ করেন। তিনি ২০০৮ সালের ২৯ ডিসেম্বর নবম জাতীয় সংসদ নির্বাচনে জাসদের প্রার্থী হিসেবে নির্বাচিত হন। এছাড়া দশম জাতীয় সংসদের সদস্য হিসেবে নির্বাচিত হন। সবশেষ একাদশ জাতীয় সংসদেও তিনি সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন এই বর্ষীয়ান রাজনীতিক।

 

এদিকে, মঈন উদ্দীন খান বাদলের মৃত্যুতে শোক প্রকাশ করে ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন বলেন, তিনি একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। এছাড়া যুদ্ধ পরবর্তী সময়েও তিনি সব গণআন্দোলনের সামনের কাতারে ছিলেন। তিনি তার ব্যতিক্রমী বক্তব্য দিয়ে সংসদকেও প্রাণবন্ত করে রাখতেন। এমন একজন দক্ষ পার্লামেন্টারিয়ান ও রাজনীতিককে হারিয়ে আমরা গভীরভাবে শোকাহত। আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি।

 

বাদলের মৃত্যুতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও শোকপ্রকাশ করেছেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com