জৈন্তাপুরে রাস্তা দখলে মরিয়া ভূমি খেকো চক্র

প্রকাশিত: ১:৪৪ পূর্বাহ্ণ, নভেম্বর ২১, ২০১৯

জৈন্তাপুরে রাস্তা দখলে মরিয়া ভূমি খেকো চক্র

জৈন্তাপুর প্রতিনিধি : সিলেটের জৈন্তাপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের হেমু ভাটপাড়া গ্রামের ৩০/৩৫টি পরিবারের চলাচলের রাস্তা দখল করে নেয়ার পায়তারা করছে ভূমিখেকো চক্র।

 

অভিযোগ সূত্রে জানা যায়, হেমু ভাট পাড়া গ্রামের মধ্যদিয়ে বৃটিশ আমলের সংযোগ রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে বাঁশের বেড়াসহ ময়লা আবর্জনা ফেলে দেয়ায় বসবাসকারী ৩০/৩৫টি পরিবারের জনসাধারণের চলাচলে মারাত্মক দূর্ভোগ পোহাতে হচ্ছে। উপজেলার হেমু ভাট পাড়া গ্রামের মধ্য দিয়ে ফারুকের দোকান হইতে উত্তর পূর্ব দিকে গোলের ঘাট কালা মিয়ার পুকুর পর্যন্ত একটি রাস্তা বিদ্যমান রয়েছে। যে রাস্তা দিয়ে বৃটিশ আমল হইতে নিয়মিত স্কুল, মাদ্রাসা, মসজিদ গামী জনসাধারণ ও গ্রামের গবাদি পশু চলাচল করে আসছে। এ রাস্তায় বর্তমান সরকারের কাবিখা ও এলাকার উন্নয়ন ফান্ড হইতে কয়েকবার এই রাস্তার উন্নয়নে অনেক টাকা ব্যায় করা হয়েছে। অধ্য কিছু ভূমি খেকু কুচক্রি স্বার্থাম্বেশি লোক রাস্তাটি দখল নেয়ার পায়তারা চালাচ্ছে এবং উক্ত রাস্তার মধ্যে পাকার পিলার পুতে রাখে এবং ময়লা আবর্জনা ফেলে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্ঠি করে পরিবেশ দূষণ সহ এলাকায় বিভিন্ন রকম রোগ জীবানু ছড়িয়ে পড়ছে। কিছু দিন আগে এলাকাবাসি রাস্তার উন্নয়ন কাজে গেলে ভূমি খেকো চক্র এতে বাঁধা প্রধান করে। এতে এলাকা বাসি দফায় দফায় তাদের সাথে বৈঠক করলেও ভূমি খেকো চক্র কোন সাড়া দেয়নি।

 

গ্রামবাসি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে গত ১২ নভেম্বর উপজেলা নির্বাহী অফিসার জৈন্তাপুর বরাবরে একটি দরখাস্ত দাখিল করেন। এখন পর্যন্ত প্রসাশন কোন ব্যবস্তা না নেওয়ায় ভূমি খেকো চক্র আরো বেপরোয়া হয়ে উঠেছে। এতে অত্র এলাকায় উত্তেজনা বিরাজ করছে যে কোন মূহুর্তে এলাকায় দাঙ্গাহাঙ্গামার সৃষ্টি হতে পারে।

 

এ ব্যাপারে ২নং ওয়ার্ডের সদস্য আব্দুল মুতলিব’র সাথে কথা হলে তিনি বলেন, বৃটিশ আমলের সংযোগ রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে ভূমি খেকো চক্র রাস্তাটি বন্ধ করে দিয়েছে যার কারণে গ্রামের সাধারণ মানুষ ও গবাদি পশু চলাচলে বিঘœ ঘটছে। এজন্য প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করছি।

 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মৌরীন করিম বলেন, বিষয়টি আমি সহকারী কমিশনার (ভূমি) জৈন্তাপুরকে অবগত করেছি তিনি বিষয়টি সরেজমিন দেখবেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com