টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০১৬

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

images

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

কিউইদের ৪ ওভারের ওপেনিং জুটিতে আসে ২৫ রান। চতুর্থ ওভারের শেষ বলে বাংলাদেশকে প্রথম ব্রেক থ্রু এনে দেন মুস্তাফিজ। এই বিস্ময় বালকের বলে বোল্ড হয়ে ফিরে যান হেনরি নিকোলস। ১১ বলে ৭ রান করে আউট হন তিনি।

এরপর মুস্তাফিজের দ্বিতীয় ওভারের শেষ বলে আউট হন উইলিয়ামসন। উইলিয়ামসন ৪৫ রান করে আউট হন।

বাছাই পর্ব পেরিয়ে আসা বাংলাদেশ তিন ম্যাচের তিনটিতেই হেরেছে। অন্যদিকে নিউজিল্যান্ড তিন ম্যাচের তিনটিতেই জিতে নিশ্চিত করেছে সেমিফাইনাল। আজকের ম্যাচটি তাদের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াই। অন্যদিকে কিউইদের হারিয়ে শেষটা ভালো করতে চায় টিম মাশরাফি।

পরিসংখ্যান ঘেটে দেখা যায় বাংলাদেশ ও নিউজিল্যান্ড এ পর্যন্ত তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। যার সবগুলোই হেরেছে লাল-সবুজরা। আজকের ম্যাচে কিউইদের বিপক্ষে অধরা জয় তুলে নিতে চায় টাইগাররা।

তিনটি ম্যাচ হারলেও টাইগাররা একেবারেই যে খালি হাতে বসে আছে এমনটা নয়। অন্য যে কোনও বিশ্বকাপের চেয়ে এবার ভাল ক্রিকেট খেলেছে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে ৫৫ রানে হারলেও বাকি দুই দলের বিপক্ষেই ভালো খেলেছে মাশরাফিরা। অস্ট্রেলিয়াকে চেপে ধরতে পেরেছে বাংলাদেশ। তিন উইকেটে হারলেও বাংলাদেশ যে দুর্দান্ত ব্যাটিং করেছে তা প্রশংসা কুড়িয়েছে। অস্ট্রেলিয়া হয়তো ১৮.৩ ওভারেই খেলা শেষ করেছে। কিন্তু বাংলাদেশ লড়াই করেই হেরেছে।

আর ভারতের বিপক্ষে ম্যাচের রেশ এখনও কাটছেই না ভক্তদের। সেই ম্যাচে জয়ের কাছে গিয়েও ১ রানে হার মেনে নিতে হয়েছে। পরাজয়ের গ্লানি ক্রিকেটারদের ছাপিয়ে আপামর ভক্তদের মধ্যে ছড়িয়ে পড়েছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, শুভাগত হোম, মাশরাফি মুর্তজা, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান এবং মো. মিথুন।

নিউজিল্যান্ড একাদশ : হেনরি নিকোলস, কেন উইলিয়ামস (অধিনায়ক), কলিন মুনরো, কোরি অ্যান্ডারসন, রস টেইলর, মিচেল সান্টনার, গ্রান্ট এলিয়ট, লিউক রঞ্চি, নাথান ম্যাককালাম, মিচেল ম্যাকক্লেনঘান এবং ইশ সোধি।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com