টাইমস অব ইন্ডিয়ার সেরা দশ বোলিং স্পেলে মুস্তাফিজ-রুবেল

প্রকাশিত: ৬:৫৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০১৫

টাইমস অব ইন্ডিয়ার সেরা দশ বোলিং স্পেলে মুস্তাফিজ-রুবেল
9

রুবেল, মোস্তাফিজ

সুরমা মেইল. স্পোর্টস ডেস্ক : ২০১৫ সালের সেরা দশ বোলিং স্পেল নির্ধারণ করেছে ভারতের জনপ্রিয় ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়া। সেখানে বাংলাদেশ থেকে ঠাঁই পেয়েছেন দুই পেসার-মুস্তাফিজ এবং রুবেল।

সেরা দশ স্পেলের বোলাররা হলেন

১. টিম সাউদি নিউজিল্যান্ড ৭/৩৩: বিশ্বকাপের ইংল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটনে গ্রুপ পর্বের ম্যাচে টিম সাউদি ৩৩ রান দিয়ে সাত ইংলিশ ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে দেন। প্রথম পাঁচ ওভারে তার বোলিং বিশ্লেষণ ছিল ৫-০-২৩-২। আর নয় ওভার শেষে ইংল্যান্ড যখন ১২৩ রানে গুটিয়ে যায় তখন তা হয় ৯-০-৩৩-৭।

২. ট্রেন্ট বোল্ড, নিউজিল্যান্ড ৫/২৭:  অকল্যান্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঝড় তোলেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ড। সেই ঝড়ে ভেঙ্গে পড়ে অস্ট্রেলিয়ার ব্যাটিং স্তম্ভ। উড়তে থাকা অস্ট্রেলিয়াকে গতির ঝড় তুলে মাটিতে নামিয়ে এনে মাত্র রানে ১৫১ রানে অলআউট করে দেয় নিউজিল্যান্ড। তার স্পেলটি ছিল ১০-১-২৭-৫।

৩. মিচেল স্ট্রার্ক, অস্ট্রেলিয়া ৬/২৮:  যে ম্যাচে ১৫১ রানে অস্ট্রেলিয়াকে গুটিয়ে দিয়েছিল নিউজিল্যান্ড, সেই ম্যাচেই মিচেল স্ট্রার্কের দারুন স্পেলে হারতে বসেছিলো নিউজিল্যান্ড। ছয়টি উইকেট নিয়ে তার স্পেল ছিল ৯-০-২৮-৬।

৪. রুবেল হোসেন, বাংলাদেশ ৪/৫৩: ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে এডিলেডে দারুন জয় পেয়েছিল বাংলাদেশ। সেই জয়ের নায়ক ছিলেন রুবেল। ভালো খেলতে থাকা ইয়ান বেল ও মরগানকে আউট করার পর ব্রড ও অ্যান্ডারসনকে আউট করে জয় তুলে নেন তিন। তার স্পেল ছিল ৯.৩-০-৫৩-৪।

৫. ইমরান তাহির, সাউথ আফ্রিকা ৪/২৬। মুস্তাফিজুর রহমান ৬/৪৩: ভারতের বিরুদ্ধে মিরপুরে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই মুস্তাফিজুর রহমানের ‘কাটার’এর ফাঁদে পড়েন ভারতের পাঁচজন ব্যাটসম্যান। দ্বিতীয় ম্যাচে ধোনি, কোহলি, জাদেজা, সুরেস রায়নাসহ ছয়জন ব্যাটসম্যানকে কাটার-এ ঘায়েল করেন মুস্তাফিজ।তার স্পেল ছিল ১০-০৪৩-৬।

এছাড়া আরো যারা এই তালিকায় আছেন তাদের বোলিং স্পেল গুলো হলো:-

৭. ক্যাসিগো রাবাদা, সাউথ আফ্রিকা ৬/১৬, বিপক্ষ বাংলাদেশ।

৮. মিচেল ম্যাকক্লিগান, নিউজিল্যান্ড ৪/৩৬, বিপক্ষ শ্রীলঙ্কা।

৯. মরনে মরকেল, সাউথ আফ্রিকা ৪/৩৯, বিপক্ষ ভারত।

১০. মিচেল মার্শ, অস্ট্রেলিয়া ৫/৩৩, বিপক্ষ ইংল্যান্ড।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com