‘টাঙ্গুয়ার হাওর কেন্দ্রীক পর্যটন শিল্প গড়ে তোলার ব্যাপারে আন্তরিক প্রধানমন্ত্রী’

প্রকাশিত: ১:০৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯

‘টাঙ্গুয়ার হাওর কেন্দ্রীক পর্যটন শিল্প গড়ে তোলার ব্যাপারে আন্তরিক প্রধানমন্ত্রী’

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী অগ্রাধিকার প্রকল্পের আওতায় সুনাগঞ্জের তাহিরপুরের টাঙ্গুয়ার হাওর কেন্দ্রীক পর্যটন শিল্পের বিকাশে দেশী-বিদেশী পর্যকটদের আবাসিক সমস্যা নিরসনে খুব দ্রুত সময়ের মধ্যে ট্যাকেরঘাটে একটি অত্যাধুনিক রেষ্ট হাউস নির্মাণ করা হবে।

শনিবার (২১ সেপ্টেম্বর) দিনব্যাপী রামসার প্রকল্পভুক্ত টাঙ্গুয়ার হাওর, মেঘালয় পাহাড়ের কলুঘেষা ট্যাকেরঘাট শহীদ সিরাজ (নিলাদ্রী) লেক, বারেকটিলা, সীমান্তনদী জাদুকাটা ও দেশের বৃহৎ শিমুলবাগান এলাকা পরিদর্শন শেষে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো: মুহিবুল হক ট্যাকেরঘাটে নির্বাহী ম্যাজিষ্ট্রেট কার্যালয়ে ফিরে বিকেলে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই টাঙ্গুয়ার হাওর কেন্দ্রীক পর্যটন শিল্প গড়ে তোলার ব্যাপারে খুব বেশী আন্তরিক। চিরায়ত বাংলার অনিন্দ্য-রূপ ও সৌন্দর্যকে ভিত্তি করে পর্যটন খাতের মাধ্যমে অর্থনৈতিকভাবে দেশকে সমৃদ্ধ করার লক্ষ্যে তাহিরপুরের পর্যটন বান্ধব এলাকাগুলো পরিদর্শন করেছি।

এখানকার মেঘালয় সীমান্তঘেষা সবুজে সমৃদ্ধ সারিবদ্ধ পাহাড়, বারেকটিলাসহ ছোট ছোট টিলা, দেশের বৃহৎ শিমুলবাগান, রুপের নদী জাদুকাটা, সীমান্তঘেষা একেরপর এক পাহাড়ি ছড়াগুলো, লালঘাট ঝর্ণা, রাজাই ঝর্ণা, শাহ আরেফিন (রহ.) আস্থানা ও শ্রী অদ্বৈত প্রভুর জন্মধামসহ সমুদ্রসম গাছ মাছ অতিথি পাখির অভয়াশ্রম দেশের দ্বিতীয় বৃহৎ জলাভুমি হিজল করচ সমৃদ্ধ টাঙ্গুয়ার হাওর দেশের পর্যটন শিল্পের অগ্রযাত্রাকে আরো কয়েকধাপ এগিয়ে নিয়ে যাবে।

তাই শুধু ট্যাকেরঘাটে উন্নত মানের রেষ্ট হাউসই নয় পর্যটন শিল্প গড়ে তোলতে যা যা করণীয় সেসব বিষয়কে গুরুত্ব দিয়ে পরিপুর্ণ প্রস্তাব দ্রুত প্রেরণের জন্য জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনকে নির্দেশনা দিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী সুনামগঞ্জ ও হাওর অঞ্চলভিওিক পর্যটন শিল্প গড়ে তোলারর জন্য খুবই আন্তরিক।

পরিদর্শনকালে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), মো. মোখলেছুর রহমানর, উপজেলা নির্বাহী অফিসার ইউএনও (ভারপ্রাপ্ত) মো. মুনতাসির হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১০ সালে তাহিরপুরে কৃষক সমবেশে দেয়া বক্তব্যে টাঙ্গুয়ার হাওর, বারেকটিলা টিলা, জাদুকাটা নদীসহ তাহিরপুরের নানা দর্শণীয় স্থান কেন্দ্রীক ৭১’র এর স্মৃতিবিজরিত মুক্তিযদ্ধের ৫নং সেক্টরের ৪নং সাব সেক্টর ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্পের পতিত ভুমিতে পর্যটন শিল্প গড়ো তোলার জন্য প্রতিশ্রুতি দিয়েছিলেন।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

Ad area

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com