ঢলের পানিতে ধসে পড়েছে জাদুকাটা সেতুর গার্ডার পিলার

প্রকাশিত: ১:২৫ পূর্বাহ্ণ, জুন ১৭, ২০২২

ঢলের পানিতে ধসে পড়েছে জাদুকাটা সেতুর গার্ডার পিলার

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ :
পাহাড়ি ঢলের পানিতে ধসে পড়েছে সুনামগঞ্জের তাহিরপুরে নির্মাণাধীন জাদুকাটা সেতুর একটি গার্ডার পিলার। বৃহস্পতিবার (১৬ জুন) বেলা সাড়ে ১২টা থেকে ১টার মধ্যে সেতুর পিলার ধসে পড়ার ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে।

 

বৃহস্পতিবার সন্ধ্যায় ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি সেতু প্রকল্পটির ইনচার্জ মিয়া মোহাম্মদ নাসির জানান, এলজিইডির তত্ত্বাবধানে প্রায় ৮৬ কোটি টাকা নির্মাণ ব্যয় সাপেক্ষে ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পূর্ব প্রতিশ্রুত জাদুকাটা নদীর ওপর তমা কন্সট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান সেতুর নির্মাণ কাজ শুরু করে। প্রায় ৭৩% কাজ শেষ হওয়ার পর পাহাড়ি ঢলের স্রোতে সেতুর পূর্ব তীরের একটি গার্ডার পিলার ঢালাইসহ ধসে পড়েছে।

এ ব্যাপারে প্রকল্প ইনচার্জ আরও জানান, জাদুকাটা সেতুর পূর্ব পাশে ৫০ মিটার দৈর্ঘ্য, ২.৭ মিটার প্রস্থের একটি গার্ডার পিলারের ওপর ঢালাই কাজ ১০ জুন শেষ করা হয়। মাত্র ৬ দিনের মাথায় এ গার্ডারটি পিলার ঢালাইসহ পাহাড়ি ঢলের স্রোতের পানিতে ধসে পড়েছে।

 

এ বিষয়ে জানতে চাইলে তাহিরপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো. ইকবাল কবির বলেন, জাদুকাটা নদীতে বৃহস্পতিবার গার্ডার পিলার ধসের বিষয়ে আমি কিছু জানি না। এ বিষয়ে এলজিইডির (সুনামগঞ্জ) নির্বাহী প্রকৌশলীর কাছে খোঁজ নিতে বলেন তিনি।


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com