তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০১৬

তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

downloadসুরমা মেইল ডেস্ক :: খালেদা জিয়ার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও ইটিভির তৎকালীন সাংবাদিক মাহাথির ফারুকী খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার তেজগাঁও থানার রাষ্ট্রদ্রোহের মামলায় তারেক রহমানসহ চারজনের বিরুদ্ধে মামলার অভিযোগপত্র গ্রহণ করেন ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী। মামলাটিতে তারেক রহমান ও মাহাথির ফারুকী খান পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। পরোয়ানা জারি করা দুই আসামিকে গ্রেপ্তার করা না গেলে তাদের অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে মামলাটিতে আগামী ২ নভেম্বর গ্রেপ্তারি পরোয়ানা তামিল সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করা হয়েছে।

মামলার অপর দুই আসামি ইটিভির তৎকালীন চেয়ারম্যান আবদুস সালাম কারাগারে ও ইটিভির তৎকালীন সাংবাদিক কনক সারোয়ার জামিনে রয়েছেন।

গত ৬ সেপ্টেম্বর তারেক রহমানসহ চারজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে ডিবি পুলিশ।

২০১৫ সালের ৮ জানুয়ারি উসকানি দিয়ে পুলিশে বিদ্রোহের চেষ্টা ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও আব্দুস সালামের বিরুদ্ধে তেজগাঁও থানায় পুলিশ মামলা করে।

২০১৫ সালের ৪ জানুয়ারি রাতে যুক্তরাজ্যে অনুষ্ঠিত এক সভায় তারেক রহমানের ৫০ মিনিটের একটি বক্তব্য সরাসরি সম্প্রচার করে বেসরকারি টেলিভিশন চ্যানেল একুশে টিভি।

এরপর ৬ জানুয়ারি ভোরে কারওয়ানবাজারে ইটিভির কার্যালয়ের নিচ থেকে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আবদুস সালামকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পরে তাকে পর্নোগ্রাফি আইনে দায়ের করা একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। তিনি বর্তমানে কারাগারে রয়েছেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com