তিন বিচারপতির শপথ গ্রহন সম্পন্ন

প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০১৬

তিন বিচারপতির শপথ গ্রহন সম্পন্ন

SSS

সুরমা মেইল নিউজ : সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নিয়োগপ্রাপ্ত তিন বিচারপতি শপথ গ্রহন সম্পন্ন। নবনিযুক্ত বিচারপতিদের শপথ পাঠ করান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। শপথ নেয়া বিচারপতিরা হলেন, বিচারপতি মির্জা হোসেইন হায়দার, বিচারপতি নিজামুল হক নাসিম ও বিচারপতি বজলুর রহমান সানা।

এ সময় সুপ্রিম কোর্টের হাইকোর্ট ও আপিল বিভাগের সব বিচারপতি উপস্থিত ছিলেন। সুপ্রিম কোর্টের মূল ভবনের জাজেজ লাউঞ্জে সকাল ১০টায় তাদের এই শপথ অনুষ্ঠান হয়।

শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্টার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম।

এর আগে রোববার আপিল বিভাগের এই তিন বিচারপতিকে নিয়োগের প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়।

সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের এই তিন বিচারপতিকে আপিল বিভাগে নিয়োগ দিয়েছেন। এ নিয়ে সর্বোচ্চ আদালতের আপিল বিভাগে বিচারপতির সংখ্যা দাঁড়াল ৯ জনে।

বর্তমানে আপিল বিভাগে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ ৬ জন বিচারপতি রয়েছেন। অন্যরা হলেন, বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা, বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি মো. ইমান আলী ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

প্রসঙ্গত, হাইকোর্টের বিচারপতিদের জ্যেষ্ঠতার দিক থেকে ৩২ জনকে ডিঙিয়ে নিজামুল হক ও বজলুর রহমানকে আপিল বিভাগে নিয়োগ দেওয়া হলো। জ্যেষ্ঠতার দিক দিয়ে বিচারপতি নিজামুল হক ৩৩ নম্বরে রয়েছেন এবং বিচারপতি বজলুর রহমান ৩৪ নম্বরে।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ভিজিটর

Flag Counter

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com