দলীয় শৃংখলা ভঙ্গ: কাপ্তাই উপজেলার ৪ যুবলীগ নেতা বহিস্কার

প্রকাশিত: ৩:৪২ অপরাহ্ণ, জুন ১৬, ২০২২

দলীয় শৃংখলা ভঙ্গ: কাপ্তাই উপজেলার ৪ যুবলীগ নেতা বহিস্কার

রাঙামাটি প্রতিনিধি :
রাঙামাটিতে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে কাপ্তাই উপজেলার ৪ যুবলীগ নেতাকে সাময়িকভাবে বহির্কার করা হয়েছে।

 

রাঙামাটি জেলা যুবলীগ সেক্রেটারী নুর মোহাম্মদ কাজল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। বুধবার (১৫ জুন) স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটি রাতেই গণমাধ্যমে প্রেরণ করা হয়।

 

একাধিক সূত্র মতে, গত বছরের ২৬ অক্টোবর কাপ্তাই ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রচারণা চলাকালে নির্বাচনী সহিংসতায় আওয়ামী লীগ নেতা মো. সজীবুর রহমান সচিব নিহত হয়। কাপ্তাই ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর পক্ষভুক্ত হয়ে কাজ করা এবং সজীবুর হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে এই ৪ যুবলীগ নেতাকে সংগঠন থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়। বহিস্কৃত চারজন হলেন, কাপ্তাই ইউনিয়ন যুবলীগ সহ-সভাপতি মো. আলাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো.সালাউদ্দিন, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মো. জয়নাল আবেদীন ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো. আমির।

 

উল্লেখ্য, এই ৪ যুবলীগ নেতার বিরুদ্ধে কাপ্তাই’র জনপ্রিয় আওয়ামী লীগ সজীবুর রহমান ২৬অক্টোবর বিদ্রোহীর সন্ত্রাসীদের হামলায় নিহত হয়। সেই ঘটনার পরপরই এই ৪ জনের বিরুদ্ধেও হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগ ওঠে। তাদের বিরুদ্ধে সরাসরি অভিযোগ ওঠলেও রহস্যজনক কারণে নেতৃবৃন্দ তখনকার মতো বিষয়টি চেপে যায় বলেও স্থানীয় একাধিক নেতা-কর্মীর অভিযোগ রয়েছে।

 

বিলম্ভে বহিস্কার বিষয়ে বৃহস্পতিবার রাঙামাটি জেলা যুবলীগ সেক্রেটারী নুর মোঃ কাজল এ প্রতিনিধিকে বলেন, সজীবুর রহমান হত্যাকান্ডের পর দলীয়ভাবে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। সেই কমিটির রিপোর্ট পেতে সময় লেগেছে। এখানে বিলম্ভের কোন কারণ নেই।


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com