দারিদ্র্যের হার ১৪ শতাংশে নামবে ২০২১ সালের মধ্যে

প্রকাশিত: ১২:০৩ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৫

দারিদ্র্যের হার ১৪ শতাংশে নামবে ২০২১ সালের মধ্যে
sek
সুরমা মেইলঃ  আজ রবিবার সকালে বাংলাদেশ উন্নয়ন ফোরামের দুই দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনা ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নের লক্ষ্য নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশের দারিদ্র্যের হার কমে ১৪ শতাংশে নামবে। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে তার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এজন্য তিনি বিশ্ববাসীর সহযোগিতা চেয়েছেন।

প্রধানমন্ত্রী জানান, দারিদ্র্য বিমোচনে বাংলাদেশ ইতোমধ্যে বিশ্ববাসীর নজর কেড়েছে। সারা বিশ্বে বাংলাদেশ একটি দৃষ্টান্ত স্থাপন করেছে। জলবায়ুর বৈশ্বিক বিরূপ প্রভাব মোকাবেলায় বাংলাদেশ নিজস্ব অর্থায়নে কাজ করে যাচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী। এ সময় তিনি জলবায়ু পরিবর্তনের জন্য উন্নত দেশগুলোকে দায়ী করেন।

অভিবাসী শ্রমিকরা যেন বঞ্চনার শিকার না হয় সে দিকে সবাইকে দৃষ্টি রাখার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। দুই দিনে মোট ৬টি কর্ম অধিবেশন অনুষ্ঠিত হবে। এর মধ্যে অন্যতম হচ্ছে সুশাসন ও উন্নয়ন, সামাজিক সুরক্ষা, কৃষি খাদ্য নিরাপত্তা ও জলবায়ু পরিবর্তন, স্বাস্থ্য ও মানসম্মত শিক্ষা। এছাড়াও লিঙ্গ সমতাকে অর্থনৈতিক উন্নয়নের মূলধারায় আনার বিষয়টি বিশেষভাবে আলোচনায় প্রাধান্য পাবে।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com