দ্বিতীয় ধাপে ইউপি নির্বাচন প্রচারনা শেষ, ভোট গ্রহণ কাল

প্রকাশিত: ৪:৩৪ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০১৬

দ্বিতীয় ধাপে ইউপি নির্বাচন প্রচারনা শেষ, ভোট গ্রহণ কাল

download (3)

সুরমা মেইল নিউজ : দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শেষ হয়েছে মঙ্গলবার মধ্যরাতে। আজ বুধবার সকাল থেকেই নির্বাচনী এলাকায় টহলে থাকবেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ওইসব এলাকায় যান চলাচল বন্ধ থাকবে। আগামীকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ৬৪৩টি ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রথম ধাপে ৭১২টির মধ্যে ৫৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। ভোটের আগে দ্বিতীয় ধাপেও ৩১টি ইউপির চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীতরা।

ইতিমধ্যেই অনুষ্ঠিত প্রথম ধাপের নির্বাচনের সহিংসতায় দেশের বিভিন্ন স্থানে ১১ জনের মৃত্যু হয়েছে। প্রথমবারের মতো দ্বিতীয় ধাপের নির্বাচনেও সহিংসতার আশঙ্কা করা হচ্ছে। যদিও নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হচ্ছে সহিংসতা বন্ধে তারা কঠোর অবস্থানে থাকবে।

দ্বিতীয় ধাপে নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষার্থে সংশ্লিষ্ট এলাকায় ইতিমধ্যেই মাঠে নেমেছেন বিভিন্ন বাহিনীর সদস্যরা। একইসঙ্গে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটরাও অপরাধ তদারকি করছেন। ভোটগ্রহণের আগের দিন থেকে ভোটগ্রহণের দিন মধ্যরাত পর্যন্ত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। এ ছাড়া ভোট গ্রহণের আগের দিন মধ্যরাত থেকে অর্থাৎ বুধবার মধ্যরাত থেকে ভোটের দিন মধ্যরাত পর্যন্ত যন্ত্রচালিত সব ধরনের যানবাহন বন্ধ রাখতে বলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com