নাটকীয় জয় তুলে নেয় জিম্বাবুয়ে !

প্রকাশিত: ১১:৫৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৫

নাটকীয় জয় তুলে নেয় জিম্বাবুয়ে !

bangla

সুরমা মেইলঃ এদিন প্রথমে টসে জিতে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ১৩৫ রান করে বাংলাদেশ। জবাবে এক বল হাতে বাকি রেখে ৭ উইকেট হারিয়ে নাটকীয় জয় তুলে নেয় সফরকারীরা।

জিম্বাবুয়েকে কম রানের লক্ষ্যমাত্রা দিয়েও প্রথম থেকেই দারুণ বল করে বাংলাদেশ। দলীয় ৩৯ রানে তাদের পাঁচ ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে দেয়। কিন্তু তারপর লুকে জংওয়ে (৩৪), ম্যালকম ওয়ালার (৪০) ও নেভিল মাদজিভা (২৮*) দলকে সেই বিপদ থেকে উদ্ধার করেন।

শেষদিকে গিয়ে ম্যাচ দারুণ নাটকীয়তায় রুপ নেয়। শেষ ওভারে জিম্বাবুয়ের প্রয়োজন পড়ে ১৮ রান। মাশরাফি বল তুলে দেন নাসিরের হাতে। প্রথম বলেই সাব্বিরের হাতে ক্যাচ বানিয়ে ম্যালকম ওয়ালারকে ফিরিয়ে দেন নাসির।

পরের বলে ছয় মারেন মাদজিভা। এর পরের বলে নেন দুই রান। তারপরের বলে আবার চার মারেন। আর পঞ্চম বলে ছয় মেরে দলের জয় নিশ্চিত করেন।

এদিন ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে সিকান্দার রাজাকে (৫) মুশফিকের হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান আল-আমিন হোসেন। পরের বলে সেন উইলিয়ামসকে (০) বোল্ড করে সাজেঘরে ফিরিয়ে দেন এই টাইগার পেসার।

এরপর ইনিংসের পঞ্চম ওভারে মুস্তাফিজের বলে সাব্বিরের হাতে ধরা পড়েন রেজিস চাকাভা (৪)। আর অষ্টম ওভারে রান আউট হয়ে ফিরে যান ক্রেইগ আরভিন (১৫)। নবম ওভারে আরাফাত সানির বলে বাতাসে ভাসিয়ে খেলেন এলটন চিগুম্বুরা। সেটি গিয়ে পড়ে মাহমুদুল্লাহ রিয়াদের হাতে।

চিগুম্বুরা আউট হওয়ার পর ম্যালকম ওয়ালার ও লুকে জংওয়ে ৫৫ রানের একটি পার্টনারশীপ গড়েন। তাদের এই জুটি ভাঙেন আল-আমিন হোসেন। ১৬তম ওভারে ইমরুল কায়েসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লুকে জংওয়ে (৩৪)।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে এনামুল হক বিজয় সর্বোচ্চ ৪৭ রান সংগ্রহ করে। জিম্বাবুয়ের পক্ষে থিনাসে পানিয়াঙ্গারা ৩টি, গ্রায়েম ক্রেমার ২টি, নেভিলে মাদজিভা ২টি ও টেন্ডাই চিসোরো ১টি করে উইকেট নেন।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com