নানা আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন করলো নর্থ ইস্ট ইউনিভর্সিটি

প্রকাশিত: ২:৪৮ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২১

নানা আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন করলো নর্থ ইস্ট ইউনিভর্সিটি

সিলেট : নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশে বিভিন্ন আয়োজনের মাধ্যমে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে।

 

শুক্রবার (২৬ মার্চ) সকালে উপাচার্য প্রফেসর ড. মোঃ ইলিয়াস উদ্দীন বিশ্বাস’র নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ সিলেট নগরীর চৌহাট্টাস্থ শহীদ মিনারে স্বাধীনতার মহান বীরদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন।

নানা আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন করলো নর্থ ইস্ট ইউনিভর্সিটি

বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী ও উপাচার্য প্রফেসর ড. মোঃ ইলিয়াস উদ্দীন বিশ্বাস জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দের সমন্বয়ে জাতীয় সংগীতের মাধ্যমে তেলিহাওরস্থ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের সূচনা করেন। পরবর্তিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্ট্রিজের সদস্য মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম, হিউম্যানিটিস ও সোস্যাল সায়েন্সেস অনুষদের ডীন প্রফেসর ডাঃ রঞ্জিত কুমার দে, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ শাহজাদা আল সাদিক ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক ও এপ্লায়েড সোসিওলোজি ও সোস্যাল ওয়ার্ক বিভাগের প্রধান প্রফেসর মোঃ তানভীর আহমেদ চৌধুরী।

 

প্রধান অতিথি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু স্বাধীন দেশের উন্নয়নের যে রূপরেখা প্রণয়ন করেছিলেন বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার সেই রূপরেখা বাস্তবায়ন করে দেশকে আজ উন্নয়শীল দেশে পরিণত করেছে। তিনি জাতির জনকসহ সকল শহীদের রূহের মাগফেরাত কামনা করেন। বিশেষ অতিথি মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম দেশ ও জাতির উন্নয়নে জাতিয় ঐক্যের উপর গুরুত্ব দেন।

 

সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মোঃ ইলিয়াস উদ্দীন বিশ্বাস বলেন, আমরা অনেক ত্যাগের বিনিময়ে যে স্বাধীনতা অর্জন করেছি তা রক্ষা করতে আমাদের সতর্ক থাকতে হবে। বিশেষ করে স্বাধীনতা বিরোধী চক্রের বিভিন্ন চক্রান্ত কঠোর হস্তে প্রতিহত করতে হবে। তিনি সভায় উপস্থিত থাকার জন্য প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ সবাইকে ধন্যবাদ জানান।

 

অনুষ্ঠানের সঞ্চালকের দায়িত্ব পালন করেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক শামিম আল আজিজ লেলিন। আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com