নিউজিল্যান্ডকে হারিয়ে প্রতিশোধ নিলো পাকিস্তান

প্রকাশিত: ১:১০ পূর্বাহ্ণ, অক্টোবর ২৭, ২০২১

নিউজিল্যান্ডকে হারিয়ে প্রতিশোধ নিলো পাকিস্তান

খেলাধুলা ডেস্ক : ভারতের পর টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে পাকিস্তান। শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৩৪ রানে থেমেছে কিউইরা। জবাবে ৫ উইকেট হাতে রেখে ৮ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করে পাকিস্তান। আসিফ আলি ৩টি ছক্কা ও ১টি চারের সাহায্যে ১২ বলে ২৭ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২০ বলে ২৬ রান করে তাকে সঙ্গ দেন শোয়েব মালিক।

 

এ ম্যাচটা এক অর্থে প্রতিশোধেরও বলা চলে পাকিস্তানের। গত সেপ্টেম্বরে পাকিস্তান গিয়ে কোনো ম্যাচ না খেলেই সফর বাতিল করে দেশে ফেরে নিউজিল্যান্ড দল। পরে ইংল্যান্ডও পাকিস্তান সফর বাতিল করে। নিরাপত্তা শঙ্কার কথা বললেও ঠিক স্পষ্ট করে কিছু বলেনি দুই দল। তখন থেকেই এ ম্যাচের অপেক্ষায় ছিল পাকিস্তান ক্রিকেট। দুই পরাশক্তির সিরিজ বাতিলের পরই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বর্তমান চেয়ারম্যান রমিজ রাজা তখন স্পষ্ট করে বলেছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনটি লক্ষ্য পাকিস্তানের। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারানোর লক্ষ্য তো সব সময়ই থাকে। এর পাশাপাশি নিউজিল্যান্ড ও ইংল্যান্ডকেও হারাতে হবে। সেটিই করে দেখাল তারা।

 

মঙ্গলবার ১৩৫ রানের টার্গেট তাড়া করতে নেমে চাপে পড়ে পাকিস্তান। দলীয় ২৮ রানেই সাজঘরে ফেরেন অধিনায়ক বাবর আজম। ভারতের বিপক্ষে ৬৮ রানের ঝলমলে ইনিংস খেলা এ ওপেনার এদিন ফেরেন ১১ বলে মাত্র ৯ রান করে। এরপর নিয়মিত বিরতিতে ফেরেন ফখর জামান (১১) ও মোহাম্মদ হাফিজ (১১)।

 

১২তম ওভারে ব্যক্তিগত ১১ রানে ফেরেন মোহাম্মদ রিজওয়ান। দলীয় ৮৭ রানে ইমাদ ওয়াসিমের স্ট্যাম্প উড়িয়ে দেন ট্রেন্ট বোল্ট। সাজঘরে ফেরার আগে ১২ বলে ১১ রান করেন তিনি।

 

দারুণ জুটি গড়েন শোয়েব মালিক ও আসিফ আলী। শেষ পর্যন্ত তাঁদের দুজনের ৪৮ রানের জুটিতে ৫ উইকেটের জয় নিশ্চিত করেছে পাকিস্তান। এদিন দলের বিপর্যয়ের মুখে মালিক ২০ বলে ২৬ এবং আসিফ করেছেন ১২ বলে অপরাজিত ২৭ রান। নিউজিল্যান্ডের হয়ে সোধি দুটি উইকেট নিয়েছেন।

 

এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমে সাবধানী শুরু করেন দুই ওপেনার মার্টিন গাপটিল ও ড্যারিল মিচেল। উদ্বোধনী জুটিতে তারা দুজনে মিলে যোগ করেন ৩৬ রান। হারিস রউফের বলে বোল্ড হয়ে ১৭ রান করা গাপটিল ফিরলে ভাঙে তাঁদের এই জুটি। আরেক ওপেনার মিচেল ফেরেন ইনিংসের নবম ওভারে। ২০ বলে ২৭ রানের ইনিংস খেলেছেন ডানহাতি এই ব্যাটার।

 

চারে নেমে থিতু হতে পারেননি জিমি নিশাম। তবে থিতু হয়েও হাসান আলির দারুণ থ্রোতে রান আউট হয়ে ফিরতে হয়ে ২৫ রান করা উইলিয়ামসনকে। শেষ দিকে কনওয়ে ২৭ এবং টিম সেইফার্ট করেছেন ১৩ রান। তাতে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৪ সংগ্রহ করে নিউজিল্যান্ড। পাকিস্তানের হয়ে হারিস চারটি উইকেট নিয়েছেন।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com