নেদারল্যান্ডসে প্রধানমন্ত্রীকে উঞ্চ সংবর্ধনা

প্রকাশিত: ১:২৯ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৫

নেদারল্যান্ডসে প্রধানমন্ত্রীকে উঞ্চ সংবর্ধনা

prodhan

 

সুরমা মেইলঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ সময় মঙ্গলবার রাত দুইটার দিকে তার সফরসঙ্গীদের নিয়ে নেদারল্যান্ডস’র আমস্টার্ডামের স্কিফল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। এ সময় প্রধানমন্ত্রীকে লালগালিচা সংবর্ধনা দেওয়া হয়। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান নেদারল্যান্ডস’র অবকাঠামো ও পরিবেশ বিষয়ক মন্ত্রী মেলানি সুলজ ভ্যাঁ হেগেন, নেদারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ মুহম্মদ বেলাল ও বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডের রাষ্ট্রদূত লিওনি মার্গারেথা।

বুধবার সকালে নেদারল্যান্ডস’র বৈদেশিক বাণিজ্য ও উন্নয়ন সহযোগিতা বিষয়ক মন্ত্রী লিলিয়ান প্লাউম্যান এবং অবকাঠামো ও পরিবেশ বিষয়ক মন্ত্রী মেলানি সুলজ ভ্যাঁ হেগেন গ্র্যান্ড হোটেল আমরাথ কুরহাউস দ্য হেগ-এ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

এ সাক্ষাতের পর প্রধানমন্ত্রী হেলিকপ্টারযোগে ব-দ্বীপ অঞ্চল পরিদর্শন করবেন। এরপর জাহাজযোগে পোতাশ্রয় পরিদর্শনে ফিউচারল্যান্ড যাবেন। সেখানে মধ্যাহ্নভোজ শেষে আবার হোটেলে ফিরে আসবেন তিনি।

হোটেল থেকে প্রধানমন্ত্রী নেদারল্যান্ডস’র রানি ম্যাক্সিমা সেরুটির সঙ্গে সাক্ষাৎ করতে রয়্যাল প্যালেসে যাবেন। রানির সঙ্গে সাক্ষাৎ শেষে শেখ হাসিনা নেদারল্যান্ডস’র প্রধানমন্ত্রী মার্ক রুটের সরকারি বাসভবনে যাবেন। সেখানে তাকে অভ্যর্থনা জানাবেন মার্ক রুট।

পরে দ্বিপাক্ষিক বৈঠক শেষে তাদের উপস্থিতিতে দুই দেশের প্রতিনিধিরা সমঝোতা স্মারকে স্বাক্ষর করবেন। এরপর দুই নেতা প্রধানমন্ত্রীর সম্মানে আয়োজিত নৈশভোজে অংশ নেবেন।

সফর শেষে আগামী ৬ নভেম্বর দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com