পদ্মা সেতুর রেল সংযোগে বড় ধরনের সমস্যা নেই: রেলমন্ত্রী

প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২০

পদ্মা সেতুর রেল সংযোগে বড় ধরনের সমস্যা নেই: রেলমন্ত্রী

 

 

সুরমা মেইল ডেস্ক ,

 

পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পে খুব বড় ধরণের সমস্যা নেই বলে জানিয়েছেন রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

 

বৃহস্পতিবার সকাল ১০টায় পদ্মা সেতুর মুন্সীগঞ্জের লৌহজংয়ের মাওয়া প্রান্তে রেলসংযোগ প্রকল্প পরিদর্শন এসে সাংবাদিকদের এসব কথা বলে তিনি।

 

রেলমন্ত্রী বলেন, পদ্মা সেতুর ত্রুটি ধরা পড়েছে এটি এখনই বলার সময় আসেনি। আমরা দেখার জন্য এসেছি। রেল সংযোগ প্রকল্পে খুব যে বড় ধরণের সমস্যা তা নয়। আদৌ সমস্যা আছে কিনা তাও বলা যাবে না, যতক্ষণ না পর্যন্ত এক্সপার্টরা অপিনিয়ন দিবে।

 

তিনি বলেন, প্রকল্পে রেলের কাজ যেভাবে চলছে সেটির ব্যাপারে সড়ক নতুন ধরণের কনডিশন (শর্ত) দিয়েছে, কিন্তু সড়ক বিভাগ এখনও ডিজাইন দেয়নি। যেহেতু এটি ইঞ্জিনিয়ারিং সংশয়; সেহেতু আমাদের এক্সপার্ট আসবে তারা এটি নিয়ে বসবে।

 

যদি নকশা কিংবা ইঞ্জিনিয়ারিং মতানৈক্য হয় তবে আমরা আসা করছি তারাই এটি পূর্ণ সংশোধন করতে পারবে। সেতু বিভাগ ও রেল বিভাগের কাছে ডিজাইন চাওয়া হয়েছে। তারা ডিজাইন দিলেই পূর্ণ সংশোধন করা হবে। অন্য কোথাও কোনো সমস্যা নেই শুধু রেল নামার ও উঠার সময় সমস্যার কথা উঠছে, এক্ষেত্রে সমন্বয় করা হবে।

 

এ সময় তিনি আরও বলেন, ২০২১ সালের ডিসেম্বরের মধ্যে দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার দীর্ঘদিনের জনগণের কাঙ্ক্ষিত ঢাকা-মাওয়া-ভাঙ্গা রেল চলাচল শুরু হবে।

 

পদ্মা সেতু যেদিন চালু হবে সেদিন ভাঙ্গার সঙ্গে পদ্মা সেতু হয়ে ঢাকার রেল চলাচল শুরু হবে এবং ২০২৪ সালের মধ্যে ঢাকা থেকে যশোর পর্যন্ত রেল যোগাযোগের কাজ সম্পূর্ণ হবে এবং রেল চলাচল শুরু হবে।

 

এসময় আরও উপস্থিত ছিলেন পদ্মাসেতু প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদেরসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com