পশ্চিমবঙ্গে বন্যায় ৪ জনের মৃত্যু

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০১৬

পশ্চিমবঙ্গে বন্যায় ৪ জনের মৃত্যু

1469542862_55

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তরাঞ্চলীয় তিনটি জেলায় বন্যার কারণে অন্ততপক্ষে চারজনের মৃত্যু হয়েছে। বন্যার কারণে আলিপুরদুয়ার, জলপাইগুঁড়ি ও কোচবিহার জেলার প্রায় ৫৮ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে মঙ্গলবার জানিয়েছে এনডিটিভি।

রাজ্যের প্রাকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী জাভেদ খান জানিয়েছেন, গেল অন্ততপক্ষে ২৪ ঘণ্টায় ওই তিনটি জেলার ১৫০টি গ্রাম বন্যার পানিতে ডুবে গেছে। এতে প্রায় ৫৮ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত ও চারজনের মৃত্যু হয়েছে।

দুর্যোগ বিভাগের সচিব এস সুরেশ কুমার জানিয়েছেন, যে চারজনের মৃত্যু হয়েছে তারা পানিতে ডুবে, দেয়াল ধসে ও সাপের কামড়ে মারা গেছেন।

বন্যার কারণে প্রশাসন জলপাইগুঁড়ি জেলায় রেড এলার্ট জারি করেছে বলে জানিয়েছে কর্মকর্তারা।

জেলার সবচেয়ে ক্ষতিগ্রস্ত এলাকাগুলো হল- কালচিনি, চিতমহল, কুমারগ্রাম, ফুলবাড়ি এবং দাবগ্রাম।

বন্যাকবলিত জেলাগুলিতে ৪৩ আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে বলে জানিয়েছেন জাভেদ খান। এছাড়া বন্যার কারণে যারা অস্থায়ীভাবে বাস্তুচ্যুত হয়েছেন তাদের ত্রাণ সরবরাহ করা হচ্ছে বলে জানিয়েছে তিনি।

রাজ্যটির কর্মকর্তারা জানিয়েছেন, সিকিম ও ভুটানে কয়েকদিনের টানা বৃষ্টিপাতে ডুয়ার্সের নদনদীর পানি বৃদ্ধি পেয়ে বন্যা দেখা দিয়েছে।

আলিপুরদুয়ারে কয়েকটি মাটির বাঁধ ভেঙে গেছে বলে খবর পাওয়া গেছে। জলপাইগুঁড়ির লাটাগুড়ি ও জলদাপাড়া অভয়ারণ্যের বন্যপ্রাণীরা বন্যার কারণে বিপদাপন্ন হয়ে আছে বলে জানিয়েছেন তারা।

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com