পহেলা বৈশাখ উদযাপনে নিষেধাজ্ঞা

প্রকাশিত: ১:৫৯ পূর্বাহ্ণ, এপ্রিল ৮, ২০২১

পহেলা বৈশাখ উদযাপনে নিষেধাজ্ঞা

সুরমা মেইল ডেস্ক : করোনার সংক্রণরোধে দেশে সাতদিনের সরকার ঘোষিত লকডাউন চলছে। কিন্তু এর মধ্যে প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনা সংক্রমণ রোধে সরকার একের পর এক সিধান্ত নিচ্ছে। এবার বাংলা নববর্ষ (পহেলা বৈশাখ) আয়োজন-উদযাপনে কোনোভাবেই জনসমাগম করা যাবে না বলে জানিয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

 

এছাড়া সব অনুষ্ঠান পরিহার করে ভার্চুয়াল প্ল্যাটফর্ম বা অনলাইনের মাধ্যমে অনুষ্ঠান আয়োজনের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

 

নির্দেশনায় বলা হয়েছে, আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত অনুযায়ী বাংলা নববর্ষ ১৪২৮ উদযাপন সংক্রান্ত গৃহীত কর্মসূচির বিষয়ে সকলকে অবহিত করা যাচ্ছে যে, বর্তমানে করোনা পরিস্থিতিতে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক জারি করা নির্দেশনা অনুসরণপূর্বক জনসমাগম হয় এরকম অনুষ্ঠান পরিহার করে সম্ভব হলে ভার্চ্যুয়াল প্ল্যাটফর্ম বা অনলাইনের মাধ্যমে অনুষ্ঠান আয়োজনের জন্য অনুরোধ জানানো হলো। কোনো অবস্থাতেই কোথাও জনসমাগম করা যাবে না।

 

দেশে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩ জন। এ সময়ে করোনা ধরা পড়েছে ৭ হাজার ৬৬২ জনের শরীরে। গত বছরের ১৮ মার্চে থেকে এ পর্যন্ত মৃতের সংখ্যা ৯ হাজার ৪৪৭ জনে দাঁড়িয়েছে। আর মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৫৯ হাজার ২৭৮ জনে।

 

করোনার কারণে গত বছরও ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠান ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়নি। সেই সময় বিভিন্ন সংগঠন অনলাইন বা ভার্চুয়ালি বর্ষবরণের আয়োজন করেছিল।

 

সংবাদটি শেয়ার করুন
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

Flag Counter

আমাদের ভিজিটর সংখ্যা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com