শাহরুখ নাকি পাকিস্তানের এজেন্ট

প্রকাশিত: ১২:৩৬ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৫

শাহরুখ নাকি পাকিস্তানের এজেন্ট
shahrukh
সুরমা মেইলঃ ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে কিং খানের করা গতকালের মন্তব্যের পাল্টা মন্তব্য যে আসবেই, সেটা খানিকটা প্রত্যাশিতই ছিল। শাহরুখ নিজেও করেছিলেন এমন আশঙ্কা। হলও তাই। ২৪ ঘণ্টার মধ্যেই তাঁকে এক কথায় পাকিস্তানের এজেন্ট বানিয়ে দিলেন বিশ্ব হিন্দু পরিষদের নেত্রী সাধ্বী প্রাচী। শাহরুখকে উদ্দেশ্য করে ওই নেত্রী বলেন, ভারতে ভালো না লাগলে শাহরুখ বরং এদেশ ছেড়ে পাকিস্তানে গিয়ে বাস করুক।’শুধু শাহরুখই নন, যাঁরা যাঁরা অসিষ্ণুতার অভিযোগে সরকারি পুরস্কার ফিরিয়ে দিয়েছেন, তাঁদের সবাইকেই আজ মঙ্গলবার ‘বিশ্বাস ঘাতক’ তকমা দিয়েছেন সাধ্বী প্রাচী নামের ওই নেত্রী। দেশ যে অসহিষ্ণুতার চরমে পৌঁছেছে এই মন্তব্যই করেছিলেন শাহরুখ৷ রাত পেরতে না পেরতে আক্রমণ করে সাধ্বী যেন বুঝিয়ে দিলেন কিং খানের সে মন্তব্য কতখানি সঠিক ছিল।

অবশ্য সাধ্বীর এমন মন্তব্যের কড়া সমালোচনা করেছেন অভিনেত্রী ও পরিচালক অপর্ণা সেন। টুইট করে তিনি জানিয়েছেন, ‘সাধ্বীর এমন বাজে প্রতিক্রিয়া বিশ্বাস করতে পারছি না৷ এঁরাই দেশকে ভাগ করে দিচ্ছেন। তার বিরুদ্ধে অবশ্যই আইনি পদক্ষেপ নেয়া উচিত।’ পাশাপাশি বাকস্বাধীনতা চেয়ে রাষ্ট্রপতির কাছে একটি চিঠি দেয়ারও আর্জি জানিয়েছেন তিনি। শুধু অপর্ণাই নন, রাবিনা ট্যান্ডন ও অন্যান্য অভিনেতা অভিনেত্রীরাও শাহরুখ খানের প্রতি এমন অপমানজনক মন্তব্যের তীব্র নিন্দা জানিয়েছেন।

সোমবার ছিল বলিউড বাদশাহ শাহরুখ খানের পঞ্চাশতম জন্মদিন। বিশেষ এ দিনে ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে নিজের ক্ষোভ ঝাড়েন কিং খান। বলেন, ‘দেশে চরম অসহিষ্ণুতার পরিবেশ তৈরি হয়েছে। এভাবে চলতে থাকলে আমরা আর ক’দিনের মধ্যেই অন্ধকার যুগে ফিরে যাব। অসহিষ্ণু হওয়াটা অত্যন্ত নির্বোধের কাজ। আমাদের মতো দেশে ধর্মনিরপেক্ষতা দেখাতে না পারার চেয়ে জঘন্য অপরাধ আর নেই।’

সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com